1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৫৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে আরও ২৬ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রাম প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯

চট্টগ্রামে নতুন করে ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ৬ দশমিক ৬১ শতাংশ।

অন্যদিকে করোনাক্রান্ত রোগীদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, শনিবার ২৪ ঘণ্টায় নগরীর চারটি ল্যাবে ৩৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ২৬ জনের মধ্যে শহরের বাসিন্দা ২১ জন এবং উপজেলার ৫ জন। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ১৮ হাজার ৬৩৯ জন। করোনাক্রান্ত দুজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯০ জনে। খবর বাসসের।

কম নমুনা পরীক্ষা প্রসঙ্গে সিভিল সার্জন বলেন, শুক্রবারে জমা নেয়া নমুনা পরীক্ষা হয় শনিবার। সাধারণত ছুটির দিনে দুই-একটি ল্যাব বন্ধ থাকে। মানুষও নমুনা জমা দিতে যান কম। ফলে সপ্তাহের এদিনে কম নমুনা জমা হয় এবং পর দিন পরীক্ষাও হয়।

উল্লেখ্য, চট্টগ্রামের ৭টি ল্যাবের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গতকাল নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও কোনো নমুনা পাঠানো হয়নি।

নগরীর বাকি চার ল্যাবের মধ্যে সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে ২২৭ জনের নমুনায় তিনজন পজিটিভ শনাক্ত হন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষায় ৪টিতে করোনার জীবাণু পাওয়া যায়। বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে যথাক্রমে ১২ ও ৭ জন করোনাক্রান্ত শনাক্ত হন।

এদিকে কম নমুনায় সংক্রমণের সংখ্যা কম হলেও হার কমেনি। পুরো সপ্তাহজুড়ে সংক্রমণ হারে উল্লেখযোগ্য তারতম্য ঘটেনি। শুক্রবারের রিপোর্টে সংক্রমণ ধরা পড়ে নতুন ৪৩ জনের, সংক্রমণের হার ৬ দশমিক শূন্য ৫ শতাংশ।

বৃহস্পতিবার নতুন ৫৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হার ৭ দশমিক ৪৪ শতাংশ।

বুধবার ৬৩ জন নতুন রোগী ও সংক্রমণ হার ৫ দশমিক ৫৬ শতাংশ পাওয়া যায়। মঙ্গলবার ৭৭ জন নতুন রোগী শনাক্ত ও সংক্রমণ হার ৭ দশমিক ৩০ শতাংশ হয়।
সোমবার ৫৬টি নমুনায় করোনার ভাইরাস পাওয়া যায়। সংক্রমণ হার ৭ দশমিক শূন্য ৭ শতাংশ।

রোববার নতুন ৪৬ জন পজিটিভ ও সংক্রমণ হার ৬ দশমিক ২৩ শতাংশ পাওয়া যায়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart