1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৫০ পূর্বাহ্ন

চট্টগ্রাম বন্দরে এসেছে ২৫৮ টন পেঁয়াজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৭১

পাকিস্তান ও মিয়ানমার থেকে সমুদ্রপথে ২৫৮ মেট্রিক টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসেছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুটি জাহাজে নয়টি কন্টেইনারে করে এসব পেঁয়াজ আসে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক।

এসব পেঁয়াজের মধ্যে মিয়ানমার থেকে আমদানি করা খাতুনগঞ্জের এক আমদানিকারকের ৫৪ টন পেঁয়াজ খালাস করা হয়েছে। বাকিগুলো বুধবার খালাস করা হবে।

চট্টগ্রাম বন্দর সূত্র জানায়, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করার পর চট্টগ্রামের ব্যবসায়ীরা পাকিস্তান, মিয়ানমারসহ অন‌্যান‌্য দেশ থেকে পেঁয়াজ আমদানির এলসি খোলেন। এসব পেঁয়াজ এখন আসতে শুরু করেছে চট্টগ্রাম বন্দরে।

চট্টগ্রাম বন্দরে উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-পরিচালক ড. আসাদুজ্জামান বুলবুল জানান, ঢাকা ও চট্টগ্রামের পেঁয়াজ আমদানিকারক ও ব্যবসায়ীরা বিভিন্ন দেশ থেকে ১ লাখ ৪৭ হাজার ৫৫৪ টন পেঁয়াজ আমদানির জন্য ৩২২টি অনুমতিপত্র (আইপি) নিয়েছেন। মিয়ানমার, পাকিস্তান, চীন, মিশর, তুরস্ক, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, মালয়েশিয়া, সাউথ আফ্রিকা, ইউক্রেন, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে এসব পেঁয়াজ আমদানি করা হবে। ভারত থেকেও ২০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমতিপত্র নিয়েছেন ব্যবসায়ীরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart