1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

চীনের সীমানা পেরিয়ে এটি ছড়িয়ে পড়েছে আরো অন্তত নয়টি দেশে

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০
  • ২১৪

বিশ্বব্যাপী বর্তমানে নতুন ‘আতঙ্ক’র নাম করোনা ভাইরাস। মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়া নতুন এ ভাইরাসে এরইমধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটির শনাক্তস্থলে প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন মানুষ। শুধু তাই নয়, চীনের সীমানা পেরিয়ে এটি ছড়িয়ে পড়েছে আরো অন্তত নয়টি দেশে।

সবশেষ তথ্যানুযায়ী, নতুন এ ভাইরাসটিতে থাইল্যান্ডে আরো দুইজন আক্রান্ত হয়েছেন, সিঙ্গাপুর কর্তৃপক্ষ আরো একজনের তথ্য নিশ্চিত করেছে। আর তাইওয়ান কর্তৃপক্ষ শুক্রবার (২৪ জানুয়ারি) আরো দুইজন নতুন রোগীর কথা বলেছে। যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের এক নারী এ ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, চীনের বাইরে এখন পর্যন্ত আরো অন্তত নয়টি দেশে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে। এসব দেশের ২৩ জন রোগী এ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

এক পরিসংখ্যানে দেখা গেছে, চীনের বাইরে সবচেয়ে বেশি পাঁচজন রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন থাইল্যান্ডে, সিঙ্গাপুরে তিনজন, তাইওয়ানে তিনজন, হংকংয়ে দুইজন, ম্যাকাওয়ে দুইজন, জাপানে দুইজন, ভিয়েতনামে দুইজন, দক্ষিণ কোরিয়ায় দুইজন ও যুক্তরাষ্ট্রে দুইজনের শরীরে এ ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে।

তবে তালিকায় সবার উপরে রয়েছে চীনের উহান শহর, যেখান থেকে ভাইরাসটি বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। এরইমধ্যে চীনের আট শতাধিক মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। মারা যাওয়ার সংখ্যাও কম নয়, ২৬। যা ক্রমেই বাড়ছে।

অন্যদিকে আক্রান্তদের চিকিৎসায় নতুন একটি হাসপাতাল নির্মাণের কথা জানিয়েছে চীনা কর্তৃপক্ষ। আগামী ১০ দিনের মধ্যে ২৫ হাজার বর্গফুটের হাসপাতালটি রোগীদের চিকিৎসাসেবায় কাজ শুরু করবে। যাতে শয্যা থাকবে এক হাজার।

আর ভাইরাসটি যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য চীনের অন্তত ১০টি শহরে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে অনেক পর্যটন স্পট ও খাবারের আন্তর্জাতিক চেইন শপ। ফ্লাইট বাতিল করেছে বিশ্বের বিভিন্ন দেশের এয়ারলাইন্স সংস্থা

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart