1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৫০ অপরাহ্ন
সদ্য সংবাদ

চীনে অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১২২

চীনের উহান শহরে অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে। অজ্ঞাত এই ভাইরাসে আক্রান্ত হয়ে এ নিয়ে চীনে দুজনের মৃত্যু হলো।

উহান মিউনসিপ্যাল হেলথ কমিশন জানিয়েছে, ৬৯ বছরের ওই ব্যক্তি কিডনির অস্বাভাবিক জটিলতা ও কয়েকটি অঙ্গের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বুধবার তিনি মারা যান।

গত সপ্তাহে কমিশন জানিয়েছিল, শহরে অজ্ঞাত এই ভাইরাসে আক্রান্ত সন্দেহে ৪১ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এদের মধ্যে এক জন মারা গেছেন, দুজনকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে এবং সাত জনের অবস্থা গুরুতর। এখনো রোগটি শনাক্ত করতে না পারলেও এটি সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম (সার্স) ভাইরাস ঘরানার বলে সন্দেহ করা হচ্ছে। সার্স ভাইরাসে আক্রান্তদের যেসব লক্ষণ দেখা দেয়, এই ভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে প্রায় একই লক্ষণ দেখা যাচ্ছে।

জাপানে ৩০ বছরের এক ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে বৃহস্পতিবার কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। এছাড়া থাইল্যান্ডে ভাইরাসটিতে আক্রান্ত সন্দেহে এক চীনা নারীকে হাসপাতালে পৃথক করে রাখা হয়েছে। হংকং ও ম্যাকাও ইতোমধ্যে চীন থেকে আসা যে কোনো ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষায় বিমানবন্দরে কড়াকড়ি আরোপ করেছে। অজ্ঞাত এই ভাইরাসে ব্যাপক সংক্রমণ ঘটতে পারে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি দিয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart