1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৯ পূর্বাহ্ন

চেক জালিয়াতি, ঢাকার এলএ শাখার ২ জনকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৬০

ঢাকার ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার ক্ষতিপূরণ রোয়েদাদের চেক জালিয়াতি করে সাত কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৮৬১ টাকা উত্তোলনের চেষ্টায় দুইজনের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তিন দিনের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আসামিরা হলেন- এলএ শাখার অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক (সাময়িক বরখাস্ত) আবু বকর সিদ্দিক ও আমিনুল ইসলাম আমিন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, ওই আসামির আগাম জামিন আবেদন না মঞ্জুর করে তিন দিনের মধ্যে সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, দুই আসামি পরস্পর যোগসাজশে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ঢাকার এলএ শাখার চেক নং ০৫৫৯৪৪, ক্ষতিপূরণ রোয়েদাদ তালিকা নং ২১ অনুযায়ী চার কোটি ১৮ লাখ ২০ হাজার ৩৫০ টাকা ৭০ পয়সা এবং একই তারিখের চেক নং ০৫৫৯৪৫, ক্ষতিপূরণ রোয়েদাদ তালিকা নং ২০ অনুযায়ী তিন কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৫১০ টাকা ৩০ পয়সার জাল চেক সৃজন করে। এ চেক ডাচ বাংলা ব্যাংক লিমিটেড ডুমনি শাখায় জমা করে টাকা উত্তোলনের প্রচেষ্টা ও চেকের মুড়ি গায়েব করার অভিযোগে দুদকের উপ-পরিচালক মোহা. নুরুল হুদা ১ আগস্ট এ মামলা করেন।’

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart