1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৪ অপরাহ্ন
সদ্য সংবাদ

ছেলে-মেয়েদের স্কুল জীবনেই স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ১২৬

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ছেলেমেয়েরা স্কুল জীবনে যা কিছু শেখে সারাজীবন সেগুলোকে কাজে লাগায়। সুতরাং স্কুল জীবনেই ছেলেমেয়েদের স্বাস্থ্য শিক্ষায় সচেতন করে রোগমুক্ত ভবিষ্যতে গড়তে হবে।

বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর আয়োজিত ‘স্কুল স্বাস্থ্য সচেতনতার শিক্ষা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্কুল জীবনের স্বাস্থ্য শিক্ষা দেশের আপামর স্বাস্থ্য খাতের ইতিবাচক প্রভাব পড়বে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গ্রামে থাকা অনেক ছেলেমেয়েই হাত ধোয়া, টয়লেট ব্যবহার বিধি, যেখানে সেখানে থু থু ফেলার কুফল, হাঁচি-কাশিতে করণীয়, ছোটখাটো জ্বর-সর্দিতে ঘরোয়া চিকিৎসা বিধি, নিয়মিত ব্যায়াম করার উপকারিতা, সময় মতো খাবার গ্রহণের উপকারিতা, সময় মতো ঘুমানোর উপকারিতা, সামাজিক মাধ্যমগুলো ব্যবহারে ঝুঁকিসমূহ এবং বড়দের শ্রদ্ধা করার বিষয়ে এখনও পুরোপুরি সজাগ হতে পারেনি। কাজেই তাদেরকে স্বাস্থ্য শিক্ষার এ বিষয়গুলোতে সচেতন করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে হবে এবং এ ক্ষেত্রে স্বাস্থ্য শিক্ষার তথ্য সমৃদ্ধ ও মানসম্পন্ন একটি স্বাস্থ্য শিক্ষা নির্দেশিকা গাইড করতে হবে।

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও আলোচনা করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, অতিরিক্ত সচিব সারওয়ার, যুগ্মসচিব আশারাফুন্নেছাসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট অন্যান্য কর্তকর্তাবৃন্দ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart