1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন

জন্মদিনে অসহায় মানুষের পাশে চিত্রনায়িকা পপি

এম এ এইচ সাগর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৯১

নিজের জন্মদিন প্রসঙ্গে পপি বলেন, ‘জীবন থেকে আরও একটি বছর চলে গেল। এভাবেই হয়তো সামনে চলতে থাকবে। করোনা থেকে সুস্থ হয়ে ঢাকায় আসলাম চারদিন হলো। সবার দোয়া ও আল্লাহর অশেষ রহমতে এ অসুখ থেকে মুক্তি পেলাম। এখন আগের চেয়ে অনেক সুস্থ করছি। সবার কাছে দোয়া চাই।’

তিন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপি।সারাদেশের দর্শকদের কাছে তিনি পপি নামেই পরিচিত। আজ(১০ সেপ্টেম্বর) এই জনপ্রিয় অভিনেত্রীর জন্মদিন।

জন্মদিনে নিয়ে কী কী আয়োজন থাকছে- জানতে চাইলে পপি বলেন, ‘এবারে মহামারির মধ্যে জন্মদিন নিয়ে বিশেষ কোনো আয়োজন নেই। জন্মদিনে নানা আয়োজনের যে বাজেট বা খরচ হয় প্রতিবার সেটা এবার তিনটে ভাগে বিলিয়ে দেব। প্রতিবন্ধী শিশু, বন্যাকবলিত অসহায় মানুষ ও করোনাতে দুর্দিনের মুখোমুখি এমন কিছু মানুষকে হেল্প (সাহায্য) করব। এই টাকাটা হয়তো তাদের উপকারে আসবে।

তবে একটি মিলাদের আয়োজন রেখেছি। দেশের এবং পৃথিবীর সামগ্রিক অবস্থা মিলিয়ে খুবই খারাপ। তাই সবকিছু থেকে আল্লাহ যেন আমাদের রক্ষা করেন সে প্রত্যাশায় মিলাদ।’

খুলনার শিববাড়ির মেয়ে পপি স্কুলে পড়াকালীন সময়েই ১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পা রাখেন। প্রয়াত নায়ক সালমান শাহ’র বিপরীতে অভিনয় করার মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটার কথা থাকলেও সালমানের অকাল মৃত্যুর কারণে তা হয়ে ওঠেনি।

অবশেষে ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমার মধ্য দিয়ে প্রথমবার চলচ্চিত্রে নাম লেখান পপি। তবে, মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ সিনেমা দিয়ে বড়পর্দায় দর্শকরা তাকে দেখেন। প্রথম সিনেমায় বিশাল সাফল্য পান এই লাস্যময়ী। এ ছবির ‘আকাশেতে লক্ষ তারা’ গানটি পপিকে রাতারাতি তারকা বানিয়ে দেয়।এরপর ১৯৯৮ সালে রিয়াজের বিপরীতে ‘বিদ্রোহ চারিদিকে’, ১৯৯৯ সালে মান্নার বিপরীতে ‘কে আমার বাবা’ ও ‘লাল বাদশা’, ২০০২ সালে কমল সরকার পরিচালিত ‘ক্ষ্যাপা বাসু’ ছায়াছবিগুলো তাকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করে দেয়।

একে এক প্রায় দেড় শতাধিক ছবিতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। যার মধ্যে ‘উজ্জ্বল কারাগার’, ‘রানি কুঠির বাকি ইতিহাস’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘কী জাদু করিলা’, ‘বস্তির রানি সুরাইয়া’, ‘দরিয়া পাড়ের দৌলতি’, ‘মেঘের কোলে রোদ’ ইত্যাদি ছবিগুলো উল্লেখযোগ্য।

বর্তমানে চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ছোটপর্দাতেও নিয়মিত অভিনয় করছেন পপি।

সর্বশেষ সাদেক সিদ্দিকীর পরিচালনায় ‘সাহসী যোদ্ধা’ ছবিতে অভিনয় করেছেন পপি। এখানে তার বিপরীতে আছেন আমিন খান। এছাড়া ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের একটি চলচ্চিত্রেও কাজ করছেন তিনি।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart