1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৭ পূর্বাহ্ন

জয়িতা পুরস্কার পাচ্ছেন অষ্টগ্রামের রওশন আরা বেগম

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৩২

‘সফল জননী নারী’ হিসেবে জয়িতা পুরস্কার-২০১৯ এর জন্য কিশোরগঞ্জ জেলায় নির্বাচিত হয়েছেন রওশন আরা বেগম। তৃণমূল থেকে বাছাইয়ে অষ্টগ্রাম উপজেলার রত্নাগর্ভা মা রওশন আরা বেগমের নাম জেলায় ‘সফল জননী নারী’ হিসেবে নির্বাচিত করে জেলা নির্বাচকমণ্ডলী।

এর আগে রওশন আরা বেগম উপজেলা পর্যায়েও ‘সফল জননী নারী’ হিসেবে জয়িতা পুরস্কারের জন্য নির্বাচিত হন।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তর কিশোরগঞ্জের উপ-পরিচালক মো. মামুন অর রশিদ বাংলা২৪ বিডি নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসে অনুষ্ঠানের মাধ্যমে এ রত্নগর্ভা মায়ের হাতে জয়িতা পুরস্কার তুলে দেওয়া হবে।

এই শ্রেষ্ঠ রত্নগর্ভা রওশন আরা বেগম কিশোরগঞ্জের হাওরের অষ্টগ্রাম উপজেলার কলিমপুর গ্রামের মৃত মোহাম্মদ মাইন উদ্দিন ভূঁইয়ার স্ত্রী। ৭১ বছর বয়সী এই নারী সফল ৯ (নয়) সন্তানের জননী। তিনি অষ্টগ্রামের আদমপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

সফল এই নারীর স্বামী প্রয়াত মোহাম্মদ মাইন উদ্দিন ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধানশিক্ষক। জ্ঞানচর্চায় তিনি ছিলেন সমাজের পথপ্রদর্শক। সমাজ ও এলাকার মানুষজন এ মহান জ্ঞানপিপাসু মানুষটিকে সবসময়ই ভীষণ শ্রদ্ধাভরে স্মরণ করে। তার ছেলে-মেয়েরা নানা পেশায় নিজেদের কর্ম ও গুণের মাধ্যমে আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন। আলোকিত করেছেন আব্দুল্লাহপুর-কলিমপুরসহ গোটা হাওরাঞ্চলকে।

রত্নাগর্ভা রওশন আরা বেগমের প্রথম ছেলে মো. মাসুদোজ্জামান ভূঁইয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল লাইনস লিমিটেডের চিফ মেরিন ইঞ্জিনিয়ার। দ্বিতীয় ছেলে মোহাম্মদ রোকনুজ্জামান ভূঁইয়া কিশোরগঞ্জে ও তৃতীয় ছেলে মোহাম্মদ মনিরুজ্জামান ভূইয়া ঢাকায় সফল ব্যবসায়ী। চতুর্থ ছেলে ড. মোহাম্মদ খালেকুজ্জামান ভূঁইয়া বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী। পঞ্চম ছেলে মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বিসিএস (পরিকল্পনা) পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে আইএমইডিতে উপ-পরিচালক হিসেবে কর্মরত এবং তার স্ত্রী ইফাত মুবিনা ইউসুফ যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে অর্থ ঋণ আদালতে কর্মরত। ষষ্ঠ ছেলে ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ট্যুরিজম এবং হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান ও তার স্ত্রী মুনিরা সুলতানা জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। সপ্তম ছেলে মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির প্রধান হিসেবে পরিচালক পদে কর্মরত এবং তার স্ত্রী মরিয়ম আক্তার পান্না অগ্রণী ব্যাংকে প্রিন্সিপাল অফিসার পদে কর্মরত। অষ্টম ছেলে মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া যুগ্ম জেলা ও দায়রা জজ এবং হাইকোর্ট বিভাগে ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) হিসেবে কর্মরত ও তার স্ত্রী আফরোজা আক্তার রিবা বিসিএস (প্রশাসন) ক্যাডার ঢাকার দোহার উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে কর্মরত। রওশন আরা বেগমের একমাত্র মেয়ে ঢাকার হাবিবুল্লাহ বাহার ইউনিভারসিটি কলেজের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত এবং তার স্বামী মো. বাহারুল ইসলাম বিসিএস (শিক্ষা) ময়মনসিংহের আনন্দমোহন কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

বর্তমানে রওশন আরা বেগম নাতি-নাতনীদের সঙ্গে অবসর সময় কাটান এবং এখনো গ্রামের মানুষের যেকোনে বিপদে আপদে সবার আগে তাদের কাছে ছুটে যান।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart