1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৬ জুলাই ২০২০, ১২:৫৬ অপরাহ্ন

টিকটকসহ মোট ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ হলো ভারতে

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ১৫

লাদাখের গালওয়ান উপত্যকা ঘিরে ভারত-চীন সীমান্ত উত্তেজনা চলছেই। এরই আবহে চীনের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিলো ভারতের কেন্দ্রীয় সরকার। জনপ্রিয় টিকটকসহ মোট ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে দেশটির তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়।

সোমবার (২৯ জুন) মন্ত্রণালয় থেকে ব্যাপারে জানানো হয়েছে, এই অ্যাপগুলো ভারতের সার্বভৌমত্ব, অখণ্ডতা ও দেশের সুরক্ষার জন্য ক্ষতিকারক। সেকারণেই ওই চীনা অ্যাপগুলি নিষিদ্ধ করা হয়েছে।

নিষিদ্ধ অ্যাপ এর তালিকায় টিকটক ছাড়াও রয়েছে শেয়ারইট, ইউসি ব্রাউজার, লাইকি, ইউচ্যাট, বিগো লাইভ, ক্লাব ফ্যাক্টরি, এমআই কমিউনিটি, ভাইরাস ক্লিনার, এমআই ভিডিও কল, শাওমি, হেলো, বিউটি প্লাস, ইউক্যাম মেকআপ, ক্যাম স্ক্যানার, সুইট সেলফি, প্যারালেল স্পেস, ইউসি নিউজ, উইমিট, ডিইউ রেকর্ডার, মোবাইল লেজেন্ডস, ওন্ডার ক্যামেরাসহ মোট ৫৯টি অ্যাপ।

তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়েছে, ১৩০ কোটি ভারতবাসীর তথ্য সুরক্ষিত রাখার প্রশ্নে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে মোবাইল অ্যাপগুলি অপব্যবহার করে গ্রাহকদের তথ্য চুরি করা হচ্ছে বলে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল তথ্য প্রযুক্তি মন্ত্রকে। এরপরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

তবে ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছেন, লাদাখে সীমান্ত সংঘাতের আবহের কারণেই চীনা অ্যাপগুলো নিষিদ্ধ করার মতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart