1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

টেস্টেও আফগানিস্তানের নিচে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ১৮১
টেস্টেও আফগানিস্তানের নিচে বাংলাদেশ

নতুন বছরে এখনও পর্যন্ত মাঠে নামার সুযোগ পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। মূলত গত মার্চের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে টাইগাররা। করোনাভাইরাসের কারণে দেয়া লকডাউনের পর প্রায় সব দল মাঠে ফিরলেও, বাংলাদেশ এখনও পর্যন্ত খেলেনি কোনো আন্তর্জাতিক ম্যাচ।

প্রায় দশ মাস ধরে মাঠের বাইরে বসে থেকেই এক দুঃসংবাদ পেল বাংলাদেশ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক ঘোষিত সবশেষ টেস্ট র‍্যাংকিংয়ে সবার নিচে নেমে গেছে বাংলাদেশ। টাইগারদের দশ নম্বরে নামিয়ে এক ধাপ ওপরে উঠে গেছে আফগানিস্তান ক্রিকেট দল।

দীর্ঘদিন আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আফগানিস্তানের নিচে ছিল বাংলাদেশ। তবে সবশেষ র‍্যাংকিংয়ে আফগানিস্তানের চেয়ে ১ রেটিং বেশি নিয়ে আট নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। নয় নম্বরে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ২২৮, বাংলাদেশের ২২৯।

কুড়ি ওভারের র‍্যাংকিংয়ে অল্পের জন্য আফগানিস্তানের চেয়ে এগিয়ে থাকলেও, টেস্ট র‍্যাংকিংয়ে তা আর সম্ভব হলো না। নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর (৬ জানুয়ারি) হালনাগাদকৃত আইসিসি টেস্ট র‍্যাংকিং অনুযায়ী, ৫৭ রেটিং নিয়ে ৯ নম্বরে আফগানিস্তান এবং ৫৫ রেটিং নিয়ে ১০ নম্বরে বাংলাদেশ।

NEW ZEALAND ARE NO.

Victory over Pakistan has sent Kane Williamson’s side to the of the @MRFWorldwide ICC Test Team Rankings!

They have achieved the feat for the first time in rankings history pic.twitter.com/8lKm6HebtO
— ICC (@ICC) January 6, 2021

আইসিসির ঘোষিত এ র‍্যাংকিংয়ে সবার ওপরে অবস্থান করছে নিউজিল্যান্ড। আইসিসি র‍্যাংকিং পদ্ধতি শুরু হওয়ার পর এবারই প্রথম শীর্ষে উঠল কেন উইলিয়ামসনের দল। পাকিস্তানের বিপক্ষে ২-০তে সিরিজ জেতার সুবাদে শীর্ষস্থান পেয়েছে তারা।

সবশেষ র‍্যাংকিং অনুযায়ী ২৭ ম্যাচে ৩১৯৮ পয়েন্ট ও ১১৮ রেটিং নিয়ে এক নম্বরে উঠেছে নিউজিল্যান্ড। তারা দুইয়ে নামিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়াকে। কিউইদের প্রতিবেশী দেশটির নামের পাশে রয়েছে ২৬ ম্যাচে ৩০২৮ পয়েন্ট ও ১১৬ রেটিং।

এছাড়া ১০০’র বেশি রেটিং রয়েছে আর মাত্র দুইটি দেশের। যথাক্রমে ১১৪ ও ১০৬ রেটিং নিয়ে তৃতীয়, চতুর্থ অবস্থানে রয়েছে ভারত ও ইংল্যান্ড। চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফিতে নিজেদের রেটিং বাড়ানোর সুযোগ রয়েছে ভারতের সামনে।

সবশেষ আপডেটকৃত আইসিসি টেস্ট র‍্যাংকিং
১/ নিউজিল্যান্ড – ১১৮ রেটিং
২/ অস্ট্রেলিয়া – ১১৬ রেটিং
৩/ ভারত – ১১৪ রেটিং
৪/ ইংল্যান্ড – ১০৬ রেটিং
৫/ দক্ষিণ আফ্রিকা – ৯৬ রেটিং
৬/ শ্রীলঙ্কা – ৮৬ রেটিং
৭/ পাকিস্তান – ৮২ রেটিং
৮/ ওয়েস্ট ইন্ডিজ – ৭৭ রেটিং
৯/ আফগানিস্তান – ৫৭ রেটিং
১০/ বাংলাদেশ – ৫৫ রেটিং

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart