1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৪:৩৮ অপরাহ্ন

ডিজিটাল হাট থেকে প্রথম কোরবানির গরু কিনলেন স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৭৪

ডিজিটাল হাট থেকে প্রথম কোরবানির গরু কিনে অনলাইনে কোরবানির পশু কেনাবেচার উদ্বোধন করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী শনিবার (১১ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন কোরবানির পশু অনলাইনে বিক্রির প্লাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ এর উদ্বোধন করেন এবং গরু কেনেন।

স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী বলেন, এক লাখ ২৮ হাজার ৬০০ টাকা দিয়ে ডিজিটাল হাট থেকে প্রথম গরুটি কিনেছেন মন্ত্রী। কোরবানির পশু জবাই করার যে ব্যবস্থা করা হয়েছে সেখানে মন্ত্রীর গরুটি জবাই হবে।

তিনি বলেন, কোরবানির দিন মন্ত্রীর বাসায় এই গরুর ২০ শতাংশ মাংস পৌঁছে দেয়া হবে। বাকিটা গরিব অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশু বেচাকেনার জন্য করোনা প্রতিরোধে বৃহৎ পরিসরে লোক সমাগম কমিয়ে হাট আয়োজন করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী।

তিনি বলেন, শহর ছাড়াও গ্রামগঞ্জে একটি বা দুটি জায়গায় কোরবানির পশু বেচাকেনা করা জন্য নির্ধারণ না করে একটি ওয়ার্ডে বা ইউনিয়নে বিস্তৃত স্থানে আয়োজন করলে করোনা সংক্রমণের বিস্তাররোধে ভূমিকা রাখবে। এতে করে একদিকে যেমন পশু কেনাবেচার ওপর কোনো প্রভাব পড়বে না অন্যদিকে সাধারণ মানুষকে করোনার হাত থেকে রক্ষা করা সম্ভব হবে।

কোরবানির পশু বেচাকেনার জন্য যেখানেই হাট বসানো হোক না কেন সেখানে অবশ্যই স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্বসহ সরকারের অন্যান্য নির্দেশনা মেনেই বসাতে হবে এবং এ লক্ষ্যে তার মন্ত্রণালয় একটি প্রাথমিক বৈঠক করেছ বলেও উল্লেখ করেন মন্ত্রী।

যেসব এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বেশি বা যে এলাকা হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে সেসব এলাকায় পশুর হাট বসানো বর্জন করার আহ্বান জানান তাজুল ইসলাম।

করোনা সংকটে ডিজিটাল পদ্ধতিতে গবাদিপশু কেনাবেচার গুরুত্ব তুলে ধরে এটি দেশে নতুন মাত্রাযোগ করবে জানিয়ে মন্ত্রী বলেন, করোনার সংকট থেকে মুক্তি হওয়ার পরও অনলাইনে গবাদিপশু ছাড়াও বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচা অব্যাহত থাকবে।

অনলাইনে কেনাবেচায় লেনদেন, পণ্যের মানসহ বেশকিছু চ্যালেঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, এই প্লাটফর্মে বেচাকেনার জন্য সাধারণ মানুষের আস্থা নিশ্চিত করার বিকল্প নেই।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনলাইন উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকার বিভাগীয় কমিশনার মুস্তাফিজুর রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম অংশ নেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart