1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৯ অপরাহ্ন
সদ্য সংবাদ

ডিসেম্বরে ২২ বছরে দিল্লিতে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৫১

ডিসেম্বরে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড গড়েছে ভারতের রাজধানী নয়াদিল্লি, যা ২৪ ঘণ্টায় ২২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। শীত মৌসুমের শুরুতে বৃষ্টিতে জনসাধারণের কিছুটা ভোগান্তি হলেও এতে তাপমাত্রা ও বায়ুদূষণ কমে যাওয়ায় অন্যদিকে ছিলো স্বস্তিরও।

শুক্রবার (১৩ ডিসেম্বর) দিল্লির সফদারজাং পর্যবেক্ষণ কেন্দ্র ৩৩ দশমিক ৫ মিলিমিটার (বিকেল সাড়ে ৫টা পর্যন্ত) বৃষ্টিপাত রেকর্ড করেছে। এর আগে ১৯৯৭ সালের ডিসেম্বরের কোনো একদিনে ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

তবে ৯৬ বছর আগে ১৯২৩ সালের ৩ ডিসেম্বর দিল্লিতে সর্বকালের সর্বোচ্চ ৭৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

অন্যদিকে পালাম আবহাওয়া অধিদফতর একই সময়ে ৪০ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করার তথা জানিয়েছে। যা ১৯৬৭ সালের ৩ ডিসেম্বর হওয়া ৩৩ দশমিক ৭ মিলিমিটারের চেয়ে বেশি।

এদিকে শুক্রবারের বৃষ্টিতে দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ৫ ডিগ্রি ও সর্বনিম্ন ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস কম।

এছাড়া বৃষ্টির সঙ্গে মৃদু-মন্দ বাতাসও দিল্লির বায়ুর মান উন্নতিতে ভূমিকা রাখবে। একইসঙ্গে দুইদিন ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart