1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:২০ অপরাহ্ন

ঢাকায় থোরাসিক সার্জারির সাফল্য তুলে ধরলেন খ্যাতনামা দুই সার্জন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৬০

ঢাকায় থোরাসিক সার্জারির অভিজ্ঞতা ও বিভিন্ন সাফল্য তুলে ধরে ৪টি লাইভ অপারেশন পরিচালনা করলেন বিশ্বের খ্যাতনামা থোরাসিক সার্জন ডা. ডিয়াগো গঞ্জালেস রিভাস ও ডা. লিয়াম ডুয়ান। বিশ্বখ্যাত চিকিৎসক ডিয়াগো গঞ্জালেস ১০৪ নম্বর দেশ হিসেবে বাংলাদেশে এ কর্মশালায় অংশ নিয়েছেন।

গত রোববার (১ ডিসেম্বর) মহাখালীতে জাতীয় বক্ষব্যাধি ইন্সটিটিউট ও হাসপাতালে পাঁচ দিনব্যাপী আয়োজিত ‘VATS MASTER CLASS’ কর্মশালায় অংশ নিয়ে এসব সাফল্য তুলে ধরেন তারা।

পাঁচ দিনব্যাপী এ কর্মশালা চলবে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) পর্যন্ত। কর্মশালায় দেশ-বিদেশের প্রায় ৫০ থোরাসিক সার্জন ও ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের বৈদেশিক প্রশিক্ষণ উইং’র আর্থিক সহায়তায় টানা তৃতীয় বারের মতো এ কর্মশালার আয়োজন করেছে।

কর্মশালায় বাংলাদেশ থেকেও থোরাসিক সার্জনরা তাদের বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরেন। ২য় দিন (২ ডিসেম্বর) বিদেশি প্রশিক্ষকদের সম্মানে হোটেল সারিনায় একটি গালা ডিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত হয়ে দেশে থোরাসিক সার্জারি বিভাগের উদ্যোগে পরিচালিত বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং ভবিষ্যতে এ ধরনের প্রশিক্ষণে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান সমন্বয় হিসেবে কাজ করেন সহযোগী অধ্যাপক মফিজুর রহমান মিয়া। অনুষ্ঠানে অংশগ্রহণকারী ডাক্তার তাজদীত বাংলা২৪ বিডি নিউজকে বলেন, থোরাসিক সার্জারিকে এগিয়ে নেয়ার জন্য এরকম প্রশংসনীয় কর্মশালা আরও প্রয়োজন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart