1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন

ঢাকা উত্তর সিটিতে চূড়ান্ত লড়াইয়ে ৩৩৪ প্রার্থী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ১৫৬

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মোট ১২৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে এই সিটিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন মেয়র, সাধারণ আসনের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে মোট ৩৩৪ জন প্রার্থী।

বৃহস্পতিবার সন্ধ্যায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এ তথ্য জানান ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

তিনি জানান, উত্তর সিটিতে মেয়র পদে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এই সিটিতে মেয়র পদে চূড়ান্তভাবে লড়ছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

আবুল কাসেম জানান, সাধারণত কাউন্সিলর পদে ১১১ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জনসহ মোট ১২৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। ফলে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রইলেন মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫১ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৭ জন।

তিনি আরও বলেন, বৈধ প্রার্থীদের মাঝে আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় প্রতীক বরাদ্দ করা হবে। তারপর থেকে তারা প্রচার চালাতে পারবেন। তবে কেউ আচরণবিধি মেনে না চলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন এই রিটার্নিং কর্মকর্তা।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart