1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক ও আড়াই হাজার থানার টিএনওকে তলব

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ১৩২

নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলায় কবি নজরুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপকের বিষয়ে তদন্ত করার জন্য চিঠি পাঠানোর ঘটনায় ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ও আড়াই হাজার থানার নির্বাহী কর্মকর্তাকে (টিএনও) তলব করেছেন হাইকোর্ট।

গত ২০ জানুয়ারি (সোমবার) শিক্ষা বোর্ড থেকে পরিদর্শক স্বাক্ষরিত চিঠির আসার বিষয়ে কারণ ব্যাখ্যা করতে মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আদালতে উপস্থিত হতে বলা হয়েছে। আদেশের বিষয়টি অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক রেজা বাংলা২৪ বিডি নিউজকে নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত চিঠির বিষয়ে সম্পূরক এক আবেদনের পর সোমবার (২৭ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক রেজা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল।

আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক রেজা বলেন, হাইকোর্টে নারায়ণগঞ্জের আড়াই হাজার থানার কবি নজরুল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপালের বিষয়ে একটি মামলা বিচারাধীন থাকার পরও কলেজ পরিদর্শক স্বাক্ষরিত একটি চিঠি পাঠিয়েছিল প্রিন্সিপালের বিষয়ে তদন্ত করার জন্য। তাই হাইকোর্ট এই আদেশ দিয়েছেন।

তিনি বলেন, বিষয়বস্তু ছিল এ রকম, হাইকোর্টের একটি বিষয় বিচারাধীন থাকার পরও আড়াই হাজার থানার নজরুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজের বিশেষ প্রয়োজনে গভর্নিং বডির ইনচার্জের তার পদে থাকার বিষয়ে তদন্ত করার জন্য বলেছিল। তাই ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক ও আড়াই হাজার থানার টিএনওকে তলব করা হয়েছে।

এর আগে গভর্নিং বডির বৈধতা নিয়ে রিট করা হয়। রিটের শুনানিতে গভর্নিং বডি বাতিল করেন আদালত। এরপর প্রিন্সিপালকে গভর্নিং বডির ইনচার্জ করা হয়। সেই আদেশের বিরুদ্ধে আপিল করার পর হাইকোর্টের আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্ট।

আইনজীবী বলেন, শিক্ষা বোর্ড থেকে আসা চিঠির সারমর্ম হলো- গভর্নিং বডির ইনচার্জ হিসেবে প্রিন্সিপালকে দায়িত্ব দেয়ার পর গভর্নিং বডির দায়িত্ব পালন করে আসছিলেন। প্রিন্সিপাল কোন ক্ষমতা বলে এ দায়িত্ব পালন করছেন তা তদন্ত করতে আড়াই হাজার থানার টিএনওকে চিঠি দিয়েছেন ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক। তার সেই চিঠির ব্যাখ্যাই জানতে চেয়েছেন আদালত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart