1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৫৬ অপরাহ্ন

ঢাকা সিটি নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএম

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১২৬

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে নির্বাচনী কেন্দ্রগুলোতে ইভিএম পাঠানো হচ্ছে। ইতোমধ্যে অধিকাংশ কেন্দ্রেই পৌঁছে গেছে ইভিএম।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ১৬টি কেন্দ্র থেকে সব ভোটকেন্দ্রে ইভিএম মেশিন পাঠানো হচ্ছে। অধিকাংশ ভোটকেন্দ্রে ইতোমধ্যে ইভিএম বিতরণ শেষ হয়েছে। বাকি কেন্দ্রগুলোতে বিকেল ৫টার মধ্যেই বিতরণ শেষ করার বাধ্যবাধকতা রয়েছে। দুই সিটির মোট ভোটকেন্দ্র ২ হাজার ৪৬৮টি। দুই সিটিতে মোট ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

 

ইসির এক পরিপত্রে বলা হয়েছে, ইভিএম মেশিনগুলো সারিবদ্ধভাবে রেখে যথাযথ নিরাপত্তার মাধ্যমে পরিবহন করতে হবে। ভোটগ্রহণের পূর্বের দিন অন্যান্য নির্বাচনী মালামালসহ ইভিএম মেশিনগুলো প্রিসাইডিং কর্মকর্তাকে বুঝিয়ে দিতে হবে। প্রিসাইডিং কর্মকর্তারা ভোটকেন্দ্রে গিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে অবশ্যই ইভিএমের কার্যকারিতা যাচাই করবেন। কোনো ত্রুটি-বিচ্যুতি পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করবেন। রিটার্নিং কর্মকর্তা আঞ্চলিক কন্ট্রোল রুমকে অবহিত করে ত্রুটি-বিচ্যুতি সংশোধন অথবা প্রতিস্থাপনের ব্যবস্থা গ্রহণ করবেন।

 

উল্লেখ্য, আগামীকাল (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart