1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে ৯০’র ডাকসু নেতাদের বিবৃতি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ২১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ৯০- এর ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ) ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ।

বুধবার সাবেক ডাকসু জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ৯০- এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ আমানউল্লাহ আমান, খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবীব, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফ উদ্দিন আহমেদ মনি, খন্দকার লুৎফর রহমান, সালাহউদ্দিন তরুন, আসাদুর রহমান আসাদ ঢাবি ছাত্রীকে ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর আমলে বিচারহীনতার সংস্কৃতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রীকে ধর্ষণের ঘটনার মতো নারকীয় ও অমানবিক ঘটনা প্রতিনিয়ত বেড়েই চলেছে।

বিবৃতিতে আরও বলা হয়, নৈতিকতা, সামাজিক অবক্ষয় ও নৈতিক মূল্যবোধের অভাবই এর জন্য দায়ী। আজ সমাজে মা-বোনেরা কেউই নিরাপদ নয়। গত ৮ বছরে দেশে ৮ হাজার ৭৮ জন নারী-শিশু ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন। গণতন্ত্রহীনতা, আইনের শাসনের অভাব ও বিচার বিভাগের স্বাধীনতা না থাকার কারণেই এই ধরনের পৈশাচিক ও বর্বরোচিত ধর্ষণের ঘটনা ঘটছে।

তারা বলেন, দেশে এখন এক চরম অরাজক পরিস্থিতি বিরাজ করছে। এ ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে হলে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। ধর্ষণকারী দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তারা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart