1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন

তাপসের আসন শূন্য ঘোষণা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ২০৮

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পদত্যাগ সংসদকে অবহিত করলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সংসদের অধিবেশন শুরুর পরই তিনি সংসদকে বিষয়টি অবহিত করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস গত ২৯ জানুয়ারি আমার কাছে পদত্যাগপত্র দেন।

‘বিধি অনুযায়ী তিনি পদত্যাগ করায় আমি তার পদত্যাগপত্র গ্রহণ করেছি। ফলে এই আসনটি শূন্য হয়েছে। বিধি অনুযায়ী, সংসদকে বিষয়টি অবহিত করা হলো।’

এর আগে সংসদের চলতি অধিবেশনে সভাপতিমণ্ডলীর নাম ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তারা হলেন- অধাপক আলী আশরাফ, শহীদুজ্জামান সরকার, কাজী কেরামত আলী, কাজী ফিরোজ রশিদ ও সৈয়দা জাকিয়া নূর।

স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে নামের ক্রমানুসারে তারা সংসদ অধিবেশনে সভাপতিত্ব করবেন। এ অধিবেশন শুরুর আগে কার্যউপদস্টা কমিটির বৈঠকে এ তাদের নির্বাচন করা হয়।

এছাড়া সংসদের এই অধিবেশন আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলানোর সিদ্ধান্ত ওই বৈঠকে হয় বলে জানা গেছে।

এদিকে অধিবেশনে একাদশ সংসদে গাইবান্ধা-৩ আসনের প্রয়াত সদস্য মো. ইউনুস আলী সরকারের জন্য শোক প্রস্তাব আনা হয়। এর মধ্য দিয়ে এ শোক প্রস্তাবের ওপর আলোচনা শুরু হয়েছে।

আলোচনা শেষে ৩০ মিনিট বিরতির পর ইংরেজি বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ভাষণ দেবেন।

 

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart