1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:২৯ অপরাহ্ন
সদ্য সংবাদ

তাপস ও আতিকুলকে অভিনন্দন জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১২

ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হওয়ায় শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে অভিনন্দন জানিয়েছে ওয়ার্কার্স পার্টি। একইসঙ্গে এ নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়টিকে গণতন্ত্রের জন্য অশনীসংকেত বলে আখ্যায়িত করেছে দলটি।

রোববার দলের সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক যুক্ত বিবৃতিতে বলেছেন, নির্বাচনীপ্রচার থেকে শুরু করে নির্বাচনের দিন পর্যন্ত দু’একটি বিচ্ছিন্ন ঘটনা বাদে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে নির্বাচনী প্রচারে যে উৎসাহ ও অংশগ্রহণ ছিল নির্বাচনে ভোট প্রদানের ক্ষেত্রে তার প্রতিফলন ঘটেনি।

ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি নৈরাশ্যজনকভাবে কম ছিল। বিএনপি বিগত সংসদ নির্বাচনের মতোই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ভোট কেন্দ্রে উপস্থিত হয়নি। পোলিং এজেন্ট দেয়নি অথবা থাকেনি। অবস্থাদৃষ্টে মনে হয় যে দলীয় নেতৃবৃন্দ দুই তরুণকে তাদের রাজনীতির বলি করেছেন। একই সময় নির্বাচনে মাঠে না থেকে হরতাল আহ্বান করে সেখানেও মাঠে না থাকা বিএনপির নৈরাজ্যিক চরিত্রেরই প্রমাণ দিয়েছে।

প্রথমে পূজার দিনে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত, পরে নির্বাচনের তারিখ পরিবর্তন, নির্বাচনের দিন ঢাকা মহানগরের সকল যান্ত্রিক যান নিষিদ্ধ করা, ত্রুটিপূর্ণ ইভিএম যন্ত্র ও অনভিজ্ঞ কর্মকর্তা- এসব বিষয় জনগণকে ভোটদানে নিরুৎসাহিত করেছে বলেও মনে করেন তারা।

নেতারা বলেন, নির্বাচন সম্পর্কে জনগণের অনীহা গণতন্ত্রেও জন্য অশনীসংকেত এবং ক্রমাগত রাজনৈতিক দলকেই অপ্রাসঙ্গিক করে তুলবে। এ কারণেই ওয়ার্কার্স পার্টি নির্বাচনের ব্যাপারে জনগণের এই অনীহা দূর করে নির্বাচনকে সঠিক জায়গায় স্থাপনের কথা বলে এসেছে।

নগরের নব নির্বাচিত মেয়ররা অচল ঢাকাকে সচল, দূষণমুক্ত করে একটি পরিবেশবান্ধব আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে তাদের তারুণ্য ও অভিজ্ঞতাকে কাজে লাগাবেন বলে বিবৃতিতে আশা প্রকাশ করেন নেতারা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart