1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:৩৬ অপরাহ্ন

তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ২৯ সদস্য নিহত

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ১৬২

আফগানিস্তানে দেশটির সশস্ত্র সরকারবিরোধী গোষ্ঠী তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ২৯ জন সদস্য নিহত হয়েছেন। তালেবানের ঘাঁটি লক্ষ্য করে আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্থল ও আকাশপথে হামলা চালানোর পর তার জবাবে তালেবান সদস্যরা নিরাপত্তা বাহিনীর তল্লাশিচৌকি লক্ষ্য করে এই হামলা চালায়।

কাতারভিত্তিতক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, ‘গত রোববার আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতি দিয়ে জানায়, সরকারি বাহিনীর অভিযানে তালেবানের ৫১ যোদ্ধা নিহত হয়েছেন।’ সরকারের এমন ঘোষণার পর সপ্তাহান্তে তালেবান পাল্টা হামলা চালিয়ে তার জবাব দিয়েছে।

মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন জানানো হয়েছে, রোববারের ওই হামলার পর সোমবার রাতে রাজধানী কাবুলের সঙ্গে লাগোয়া বাঘলান প্রদেশের পুল-ই-খোমরি নামক এলাকার একটি পুলিশে স্টেশনে হামলা চালায় তালেবান। তাতে ১৪ পুলিশ কর্মকর্তা নিহত হন বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের প্রধান সফদার মুহসেনি।

ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তার বরাতে রয়টার্স জানিয়েছে, সোমবারের পর মঙ্গলবার রাতে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের রাজধানী শহর কুন্দুজে নিরাপত্তা বাহিনীর তল্লাশিচৌকি লক্ষ্য করে ফের হামলা চালায় তালেবান। তাদের ওই হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য নিহত হয়।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ হামলা দুটির দায় স্বীকার করে দাবি করেন, কুন্দুজের হামলায় নিরাপত্তা বাহিনীর ৩৫ জন ও বাঘলানের হামলায় ১৭ জন নিহত হয়েছেন। এছাড়া মঙ্গলবার আফগানিস্তানে বিধ্বস্ত মার্কিন সামরিক বিমানের ঘটনাস্থলের দখল নিয়ে নিরাপত্তা বাহিনী ও তালেবানদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনাও ঘটে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart