1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

তুরস্কে ৬.৮ শক্তিশালী ভূমিকম্পে নিহত ১৪

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ১৬৭

তুরস্কে একটি শক্তিশালী ভূমিকম্পে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকশ মানুষ। কর্মকর্তারা জানিয়েছেন, তুরস্কের পূর্বাঞ্চলে ওই ভূমিকম্পটি আঘাত হেনেছে।

রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ৮। এলাজিগ প্রদেশের সিভরিস শহরে ভূমিকম্পের আঘাতে বেশ কিছু ভবন ধসে পড়েছে। ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন বাড়ি-ঘর ছেড়ে রাস্তায় নেমে আসেন।

ভূমিকম্পের সময় প্রতিবেশী সিরিয়া, লেবানন এবং ইরানেও তীব্র কম্পন অনুভূত হয়েছে। শক্রবার স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে ভূমিকম্পটি আঘাত হেনেছে।

তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএফএডি) জানিয়েছে, শক্তিশালী ভূমিকম্পের পর ৬০ বার পরাঘাত (আফটারশক) অনুভূত হয়েছে।

এলাজিগের গভর্নর জানিয়েছেন, সেখানে আটজনের মৃত্যু হয়েছে। অপরদিকে প্রতিবেশী মালাতিয়ার গভর্নর ওই এলাকায় ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তুরস্কে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে। এর আগে দেশটিতে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছিল ১৯৯৯ সালে। সে বছর দেশের পশ্চিমাঞ্চলীয় ইজমিত শহরে ভূমিকম্পের আঘাতে প্রায় ১৭ হাজার মানুষ প্রাণ হারায়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart