1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:১৭ পূর্বাহ্ন

ত্বকের যত্নে বরফ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ১৩১

শরীরের কোথাও ব্যথা পেলে আমরা সাধারণত বরফ ব্যবহার করি। তবে ত্বক উপযোগী উপাদান বরফ বানিয়ে ত্বকে ব্যবহার করলে উপকার পাওয়া যায়।

ত্বকে বরফ ব্যবহারে অনেক উপকার পাওয়া যায়। বরফ ত্বকে রক্ত সঞ্চালন বাড়ায়, বাড়তি তেল শুষে নেয়, ব্রণ কমায় এবং উন্মুক্ত লোমকূপের সমস্যাও দূর করে। এ ছাড়া ত্বক সতেজ রাখার পাশাপাশি চোখের চারপাশের ফোলাভাব কমায়।

আসুন জেনে নিই কীভাবে ব্যবহার করবেন-

গ্রিন টির বরফ

গরম পানিতে দুটি টি ব্যাগ ফুটিয়ে ঠাণ্ডা করে তা বরফের ট্রেতে রেফ্রিজারেটরে রাখুন। ত্বকে আলতোভাবে এই বরফ ঘষে নিন। বরফ ত্বক সতেজ রাখে ও গ্রিন টির অ্যান্টি-অক্সিডেন্ট ত্বক সুরক্ষিত ও সুন্দর রাখতে সহায়তা করে।

লেবু ও শসার বরফ

শসা ব্লেন্ড করে এতে লেবুর রস মিশিয়ে বরফ বানিয়ে ত্বকে ব্যবহার করতে পারেন। এই বরফ ব্যবহার ত্বক সতেজ করবে। এটি ত্বকের ক্লান্তিভাব দূর করে এবং লেবুর প্রাকৃতিক সিট্রিক অ্যাসিড ত্বককে ব্রণ থেকে রক্ষা করে।

গোলাপজলের বরফ

এক কাপ গোলাপ জলের সঙ্গে সমপরিমাণ পানি মিশিয়ে বরফ করে নিয়মিত ত্বকে ব্যবহার করুন। এতে ত্বকের পিএইচের ভারসাম্য রক্ষা করে এবং বাড়তি তেল শুষে নেয়। গোলাপজল সব ধরনের ত্বকে ব্যবহার করতে পারেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart