1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৪৮ অপরাহ্ন

দক্ষিণ সিটিতে জয়ের পথে তাপস

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৩

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা চলছে। এ সিটিতে মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৯৭৯টি কেন্দ্রের ফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ৩ লাখ ৬৫ হাজার ৩২ ভোট পেয়েছেন। এ সিটিতে তার প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৭৭৫ ভোট। সে হিসেবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তুলনায় প্রায় দ্বিগুণ ভোটে এগিয়ে রয়েছেন তাপস।

শনিবার (০১ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিক থেকে রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে স্থাপিত নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে ফল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

এ সময় আব্দুল বাতেন বলেন, কোনো ভোটকেন্দ্রে ভোট স্থগিত হয়নি। এটা ইতিহাসে প্রথম। ট্যাবের মাধ্যমে অনলাইনে ভোটের ফলাফল আসছে।

তিনি জানান, ২৩ হাজার ভোটগ্রহণকারী কর্মকর্তা ভোটগ্রহণে সহায়তা করেছেন।

এখন পর্যন্ত পাওয়া ফলাফলে অন্য প্রাথীদের মধ্যে জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন পেয়েছে চার হাজার ৭৭২ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুর রহমান পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট।

এই পদে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা ‘ডাব’ এবং গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ‘মাছ’ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

এদিকে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে শিল্পকলা একাডেমির চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিজিবি সদস্যরা।

এর আগে সকাল ৮টায় ১ হাজার ১৫০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত।

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিএনপি প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

অন্যদিকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে রোববার (০২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে হরতাল ডেকেছে বিএনপি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart