1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩০ পূর্বাহ্ন

দাবানল নেভাতে গিয়ে ট্যাংকার বিমান বিধ্বস্ত, নিহত ৩

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৩৫

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে দাবানল নিয়ন্ত্রণে কাজ করার সময় একটি পানিবাহী ট্যাংকার বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন অন্তত তিনজন। নিহতরা সবাই মার্কিন নাগরিক। বৃহস্পতিবার স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সি১৩০ মডেলের পানিবাহী ট্যাংকারটি মাত্র মাসখানেক আগেই যুক্তরাষ্ট্র থেকে অস্ট্রেলিয়ায় নেয়া হয়েছিল দাবানল নিয়ন্ত্রণের উদ্দেশ্যে। বৃহস্পতিবার নিউ সাউথ ওয়েলসের স্নোয়ি মোনারো এলাকায় সেই দায়িত্ব পালনকালেই বিধ্বস্ত হয় বিমানটি। স্নোয়ি পর্বতমালার উত্তর-পূর্বাঞ্চলীয় কুমা এলাকায় ট্যাংকারটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪-এ দেখা যায়, অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার দক্ষিণে পৌঁছাতেই হঠাৎ রাডার থেকে অদৃশ্য হয়ে যায় বিমানটি।

 

এদিকে, দাবানল ছড়িয়ে পড়ছে ক্যানবেরাতেও। আগুন আর তীব্র ধোয়ার কারণে এরই মধ্যে ক্যানবেরা বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

নিউ সাউথ ওয়েলস ও ক্যানবেরার অন্তত ৮৫টি জায়গায় আগুন জ্বলছে। এর মধ্যে ছয়টিতে জরুরি সতর্কতা জারি করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, দক্ষিণাঞ্চলের বাতাস উপকূলের উপর দিয়ে ধীরে ধরে অগ্রসর হচ্ছে, যা আগুন নিয়ন্ত্রণ আরও কঠিন করে তুলবে।

নিউ সাউথ ওয়েলসের পরিবেশ ও বিদ্যুৎ মন্ত্রী ম্যাট কিন স্থানীয়দের বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। প্রয়োজন ছাড়া যেকোনো ধরনের বৈদ্যুতিক যন্ত্রাপাতি বন্ধ রাখতে বলেছেন তিনি। পাশাপাশি, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র ব্যবহারের ক্ষেত্রেও তাপমাত্রা খুব নিচে না নামানোর পরামর্শ দিয়েছেন তিনি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart