1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫১ অপরাহ্ন

দায়িত্ব নিয়ে কাজ করুন : কর্মকর্তাদের স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ৩৩ জন সংবাদটি পড়েছেন

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও ওয়াসার কর্মকর্তাদের দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে হবে। কোনো বাধা আসলে দায়িত্ব নিয়ে কাজ করুন। আপনাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

রোববার (১৯ জানুয়ারি) সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর (ডিপিএইচই) এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রকল্পগুলো থেকে ফলাফল চাই যাতে জনগণের সেবাপ্রাপ্তি সহজতর হয়। আমরা নাগরিকদের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আপনারা সরেজমিন উপস্থিত থেকে প্রকল্পের কাজ বাস্তবায়ন করবেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের মোট প্রকল্প ৩৮টি। জুন ২০১৯ হতে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি শতকরা ৩৭ দশমিক ৭০ শতাংশ। এ সময়ে জাতীয় অগ্রগতি ২৬ দশমিক ৩৭ শতাংশ। সিংহভাগ প্রকল্পের আশানুরূপ অগ্রগতিতে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।

ঢাকা ওয়াসার মোট আটটি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি ২২ দশমিক ৬৯ শতাংশ। চট্টগ্রাম ওয়াসার মোট প্রকল্প চারটি এবং বাস্তবায়ন অগ্রগতি ৮২ দশমিক ৬৭ শতাংশ। খুলনা ওয়াসার একমাত্র প্রকল্প ‘খুলনা শহরের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে।

রাজশাহী ওয়াসার দুটি প্রকল্পের জন্যও জমি অধিগ্রহণের কাজ চলছে। অপেক্ষাকৃত কম অগ্রগতির প্রকল্পগুলো বাস্তবায়ন ত্বরান্বিতের জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা