1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
মা-বাবার কবরের পাশে সমাহিত হলেন ম্যারাডোনা বরিশালে ইয়াবাসহ গ্রেপ্তার যুবলীগ নেতার ৮ বছর কারাদণ্ড ৮ হাজার ফ্যানের অর্ডার দিয়ে ব্যবসায়ি পেলেন কাভার্ডভ্যান ভর্তি ইট ও ঝুট কাপড় চট্টগ্রামে বাড়ির টিন কেটে বাবাকে হত্যা, রক্তমাখা লুঙ্গি পরেই পালাল ছেলে ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা: তথ্যমন্ত্রী ২৪ ঘন্টায় সারাদেশে আরো ৩৭ জনের মৃত্যু ম্যারাডোনার মরদেহ ৩ দিন থাকবে প্রেসিডেন্সিয়াল প্যালেসে নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন দিনাজপুরে ২২ দিনের সন্তানকে নৃশংসভাবে হত্যা করল বাবা চিরকুমার বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর জন্মালো মেয়ে! নিয়মিত তুলছেন ভাতা

দিল্লিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ২২৩

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিলের দাবিতে পূর্ব দিল্লিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, মঙ্গলবার দুপুরে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিলের দাবিতে উত্তর-পূর্ব দিল্লির সীলামপুর এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে। এসময় অন্তত দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিলের পাশাপাশি জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও রোববার (১৫ নভেম্বর) বিকেলে দক্ষিণ দিল্লির জামিয়া মিল্লিয়া ইসলামিয়া (জেএমআই) বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভরত শিক্ষার্থীদের ওপর পুলিশি সহিংসতার প্রতিবাদেও বিক্ষোভ চলছিল সীলামপুরে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে চলা শান্তিপূর্ণ বিক্ষোভ মুহূর্তের মধ্যেই সহিংসতায় পরিণত হলো।

এসময় বাস ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। রাস্তাজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে ছিল পাথর ও বুলেট। ধোঁয়ায় ভারী হয়ে ওঠে বাতাস। পুলিশের একটি পিকেটে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

দিল্লি মেট্রোরেল করপোরেশন জানায়, সাতটি মেট্রোস্টেশনের প্রবেশ ও বের হওয়ার গেট বন্ধ করে দেওয়া হয়েছে।

নতুন আইনে ১৯৫৫ সালের ভারতীয় নাগরিকত্ব আইন সংশোধন করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পারসিসহ অমুসলিম অবৈধ অভিবাসীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। এ আইনটিকে ‘বৈষম্যমূলক’ ও ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়েছেন বিশ্লেষকরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart