1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫০ অপরাহ্ন

দুই বছরের মধ্য বাংলাদেশের চলচ্চিত্রের পুরো ক্যানভাস বদলে যাবে: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৩

বাংলাদেশের মধ্যবিত্ত শ্রেণির মানুষ যারা চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, তারা এখন আবার সিনেমা হলে যাওয়া শুরু করেছে। আগামী কয়েক বছর বা অন্তত দুই বছরের মধ্য বাংলাদেশের চলচ্চিত্রের পুরো ক্যানভাস বদলে যাবে বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৬’ অনুষ্ঠানের সমাপনী ও হীরালাল সেন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

বক্তব্যের শুরুতে অনুষ্ঠানের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতি ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, গত ১৯ বছর ধরে চলচ্চিত্র উৎসব চালিয়ে যাওয়া খুব সহজ ব্যাপার নয়। এর জন্য নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা অতিক্রম করতে হয়েছে।

তিনি বলেন, চলচ্চিত্র জীবনের কথা বলে, মানুষের সমাজের দর্পণ হিসেবে কাজ করে। শুধু তাই নয়, চলচ্চিত্র সমসাময়িক কালকে সংরক্ষণ করে। আজকের চলচ্চিত্রটি যারা ১০০ বছর পরে দেখবে তারা আজকের কালকে দেখতে পাবে। আজ থেকে পঞ্চাশ বছর আগের চলচ্চিত্র যখন দেখি তখন আমরা পঞ্চাশ বছর আগের চিত্র দেখতে পারি।

মন্ত্রী আরও বলেন, আজকে অনেকে বলে সামাজিক যোগাযোগমাধ্যম থাকার কারণে এখনকার মানুষ সিনেমা হলে যাচ্ছে না। সিনেমা হলে ছবি দেখার দর্শক কমে গেছে। এটি অনেক ক্ষেত্রে সত্য অনেক ক্ষেত্রে অসত্য। এগুলোর উৎপত্তি যে দেশ মার্কিন যুক্তরাষ্ট্র, সে দেশে এখনও চার হাজারের বেশি সিনেমা হল রয়েছে। এখনও মানুষ ছুটির দিনে টিকেট কেটে লাইনে দাঁড়িয়ে বন্ধু-বান্ধব নিয়ে সিনেমা দেখতে যায়।

চলচ্চিত্র বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ নিয়ে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের বিভিন্ন সিংগেল স্ট্রিম সিনেমা হল বন্ধ হয়ে গেছে। কিন্তু আমাদের সিনেপ্লেক্সগুলো দিন দিন বাড়ছে। আমাদের চলচ্চিত্র শিল্পের যে বন্ধ্যাত্ব ছিল, একটা ক্রান্তিকাল ছিল তা কেটে গেছে। আমাদের মধ্যবিত্ত যারা চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, তারা এখন সিনেমা হলে যাওয়া শুরু করেছে। আগামী কয়েক বছরের মধ্য চলচ্চিত্রের চিত্র বদলে যাবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart