1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

‘দেশের সংকটকালে জাতিকে পুনরুদ্ধারের চেষ্টা করে সাংবাদিক সমাজ’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৩৭

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ বলেছেন, সাংবাদিকতা এমন একটি মহান পেশা, যখন রাষ্ট্রের সকল অঙ্গ ক্রমাগত ব্যর্থতায় পর্যবসিত হয়ে জাতিকে হতাশগ্রস্ত, দুশ্চিন্তাগ্রস্ত করে তখন সেই সংকটকালে জাতিকে পুনরুদ্ধারের চেষ্টা করে সাংবাদিক সমাজ।

শনিবার বেলা ১১টায় গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় বেগম আয়েশা অডিটরিয়ামে শ্রীপুর রিপোর্টার্স ক্লাবের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাবান মাহমুদ বলেন, সকলে গ্রহণযোগ্য পেশা হিসেবে, আস্থার প্রতীক ও ঠিকানা হিসেবে সাংবাদিক সমাজের ওপর নির্ভর করে। সাংবাদিকদের কলম ও কণ্ঠ সবসময় ন্যায়ের পক্ষে কথা বলে, গণতন্ত্রের পক্ষে সংগ্রাম করে, অসম্প্রদায়িক চেতনাকে ধারণ করে দেশপ্রেমিক মূল্যবোধকে জাগ্রত করে।

তিনি আরও বলেন, অন্যায়ের বিরুদ্ধে, অগণতান্ত্রিক অবৈধ সরকারের বিরুদ্ধে সাংবাদিক সমাজ তাদের কলম দিয়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে জাতিকে পুনরুদ্ধারের চেষ্টা করে এবং পৃথিবীর বিভিন্ন দেশে তারা সফলও হয়েছেন।

এই সাংবাদিক নেতা বলেন, পশ্চিমা শাসকগোষ্ঠী যখন আমাদের মত প্রকাশের স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছিল, আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছিল, মৌলিক অধিকারকে হরণ করেছিল তখন সাংবাদিক সমাজ তাদের কলম, কন্ঠ ও মেধা দিয়ে একটি পরাধীন জাতিকে স্বাধীন করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে।

শ্রীপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলফাজ উদ্দিন স্বপ্ন ও যুগ্ন-সম্পাদক মেহেদী হাসান লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, প্যানেল মেয়র আমজাদ হোসেন, ঢাকা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ইকবাল হাসান কাজল, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart