1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৯ অপরাহ্ন

দ্বিতীয় টেস্টেই রেকর্ডের পাতায় ওয়েস্ট ইন্ডিজের ‌‘পাহাড়মানব’

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১২৭

রাহকিম কর্নওয়াল, আন্তর্জাতিক আঙিনায় তার আবির্ভাবটাই বিস্ময় জাগিয়ে। উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি, ওজন ১৪৬ কেজি! এমন পাহাড়ের মতো শরীর নিয়ে তিনি কিভাবে টেস্টের মতো ফরমেটে খেলবেন? অনেকেরই মনে জেগেছিল এমন প্রশ্ন।

শুধু ব্যাটসম্যান হলে কথা ছিল, কর্নওয়াল কিন্তু একজন বোলারও। অফব্রেক বোলিংটাই তার বেশি কার্যকর মনে করা হয় ব্যাটিংয়ের চেয়ে। টেস্টের মতো দীর্ঘ ফরমেটে তাই স্লিপ ফিল্ডিংয়ে দাঁড়িয়ে সময় পার করে দেয়ারও উপায় নেই।

আসলে আত্মনিবেদন থাকলে কোনো প্রতিবন্ধকতাই আটকে রাখতে পারে না। গত আগস্টে ভারতের বিপক্ষে অভিষেক টেস্টেই দুই ইনিংসে ৬৪ ওভার বল করে সেটা বুঝিয়ে দিয়েছেন কর্নওয়াল। জানান দিয়েছেন, দীর্ঘকায় শরীর তার পারফরম্যান্সে মোটেই প্রভাব ফেলে না।

কিংস্টনে ভারতের বিপক্ষে ওই টেস্টে ৩টি উইকেটও পান কর্নওয়াল। এবার ভারতেরই মাটিতে ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই রেকর্ডবইয়ে নাম উঠিয়ে ফেললেন দীর্ঘদেহী এই অফস্পিনার।

লক্ষ্মৌতে আফগানিস্তানের বিপক্ষে টেস্টটি মাত্র সোয়া দুই দিনেই ৯ উইকেটের বড় ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। যে জয়ের কারিগর আসলে এই কর্নওয়ালই। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

এই টেস্টে প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ৩ উইকেট নেন কর্নওয়াল। তাতে দুটি রেকর্ড হয়েছে তার। এক, গত তিন বছরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের প্রথম স্পিনার হিসেবে এক টেস্টে ১০ উইকেট নেয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

দ্বিতীয় রেকর্ডটি হলো, ভারতের স্পিন সহায়ক উইকেটেও গত প্রায় তিন বছরের মধ্যে কেউ এক টেস্টে ১০ উইকেট পাননি। কর্নওয়ালই তিন বছরের মধ্যে প্রথম স্পিনার হিসেবে এই রেকর্ড গড়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart