1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:২৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
রাঙ্গুনিয়ায় পালাক্রমে ৫ শিশু ধর্ষণ: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার বন্ধুর স্ত্রীকে ৯ মাস ধর্ষণ, ভিডিও বিক্রি পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার লালমনিরহাটে ২টিতে আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী গাজীপুরে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার ভোলায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, সাধারণ মানুষ তা বিশ্বাস করতে চায় না : জিএম কাদের পূজা মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না ২৪ ঘন্টায় দেশে আরও ১৮ জনের মৃত্যু টাঙ্গাইলে রাস্তা থেকে তুলে নিয়ে কলেজ ছাত্রীকে দলবেঁধে ধর্ষণ ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন এমপি নিক্সন

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবিতে ঢাবির ৫ ছাত্রী হলের সমাবেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১৮৪

গ্রেফতার ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে নারী সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পাঁচ ছাত্রী হলের শিক্ষার্থীরা।

বুধবার (৮ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান কাবেরী গায়েন। শিক্ষার্থীদের মধ্যে শামসুন্নাহার হল সংসদের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমি, রোকেয়া হলের শিক্ষার্থী মাহবুবা শাম্মি।

অধ্যাপক সাদেকা হালিম বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, শিক্ষামন্ত্রী নারী। তাহলে কেন নারীরা রাস্তায় নিরাপদ নয়?  আসলে আমরা নারীরা ক্ষমতার অনেক জায়গায় যেতে পেরেছি কিন্তু আমার পরিবার, সমাজ,রাষ্ট্র  এখনো তৈরি হতে পারেনি।

তিনি বলেন, আমাদের বাংলাদেশের অর্থনীতি দাঁড়িয়ে আছে নারী শ্রমিকদের উপর। তারপরও পোশাকশিল্পের নারীরা নিরাপদে বাড়ি ফিরতে পারছেন না। এটাই আমাদের দৈনন্দিন চিত্র হয়ে দাঁড়িয়েছে। এ সমস্যা সমাধানে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তা না হলে আমরা এ ধর্ষকদের কোনোভাবে দমাতে পারবো না। যত কঠিন আইনই তৈরি হোক না কেন, আরেকজন ধর্ষক তৈরি হবে।

শেখ তাসনিম আফরোজ ইমি বলেন,আমার বিশ্ববিদ্যালয় জীবনের শুরু হয়েছিল তনু ধর্ষণের বিচার চেয়ে আর যখন বিশ্ববিদ্যালয় থেকে চলে যাব তখনো বিশ্ববিদ্যালয়ের ধর্ষণের বিচার চাইতে এখানে দাঁড়াতে হলো। বাংলাদেশে দিন দিন ধর্ষণের ঘটনা বেড়েই চলছে। দুঃখজনক হলেও সত্য অনেক ধর্ষণের ঘটনা আমরা জানতে পারছি না। আমাদের সমাজের পরিবেশে ধর্ষিতার উপর নানাভাবে উল্টো চাপ তৈরি করা হয়। চুপচাপ মেনে নিতে বাধ্য করা হয় কিংবা দেখা যায় ধর্ষকের সাথে বিবাহ দিতে।

স্বাধীনতার এতো বছর পরও স্বাধীন দেশে কেন ধর্ষণ হবে বলে সমাবেশে প্রশ্ন রাখেন তিনি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart