1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ১৮৮

সারাদেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচারের দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল শেষে তারা এ দাবি জানান। সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন মহিলা ফোরামের ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশা, প্রীতিলতা, নারায়ণগঞ্জ জেলা শাখার সদস্য জেসমিন আক্তার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা নগর শাখার সভাপতি মুক্তা বাড়ৈ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি সুস্মিতা মরিয়ম।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সন্ধ্যার সময় রাজধানী ঢাকায় ক্যান্টনমেন্টের মতো সুরক্ষিত এলাকার পাশে রাস্তা থেকে একজন বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এ থেকেই বোঝা যায় সারাদেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই। বিচারহীনতার রেওয়াজ, আইনের দীর্ঘসূত্রতা, নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গী, মাদক-পর্নোগ্রাফির বিস্তার, ইত্যাদির ফলে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা মহামারি পর্যায়ে পৌঁছেছে।

বক্তারা বলেন, পুলিশ প্রশাসন বলছে- কুর্মিটোলার ওই জায়গাটিতে আগেও নানা অপরাধমূলক ঘটনা ঘটেছে; ছিনতাই ছিল নিয়মিত ঘটনা, মাদকাশক্ত-ভবঘুরেদের আড্ডা এই এলাকায় ছিল; সেখানে আলোকসল্পতা ছিল। তাহলে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের কাজ কী ছিল? সারা ঢাকা শহরে এসব ঝুঁকিপূর্ণ এলাকা রয়েছে, পুলিশ প্রশাসনের দায়িত্ব ছিল, এসব এলাকায় জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। কিন্তু রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের কোনো কার্যকর উদ্যোগ আমাদের চোঁখে পড়ে না।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart