1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৩৬ অপরাহ্ন

নতুন পরিকল্পনায় খাদ্য ব্যবস্থাপনা গড়ে তোলা হবে: খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭

নতুন পরিকল্পনা নিয়ে নিরাপদ খাদ‌্য ব‌্যবস্থাপনার গড়তে সরকার কাজ করছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুদার এমপি। আবার গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসনে বড় পরিসরে সরকার উদ‌্যোগ নিচ্ছে বলেও জানান মন্ত্রী।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর পোরশা উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, ‘নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নয়নশীল রাষ্ট্রর পরিচয় বহন করে। তাই সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার। এছাড়াও নতুন-নতুন পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে। পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে আগামী দিনে বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নিবে।’মন্ত্রী আরও বলেন, ‘জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারি সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠির জীবনমান। আগামী দিনে দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না। গৃহহীন পরিবারগুলোকে পনর্বাসন করার কাজ চলছে। নতুন করে আরও বড় পরিসরে কাজ শুরু করা হবে।’

পোরশা উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ওসি শফিউল আজম খান।

নিজ নির্বাচনী এলাকা পোরশায় গিয়ে মন্ত্রী স্থানীয় আইন শৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগ দেন। এছাড়া নতুন তালিকাভুক্ত প্রতিবন্ধী ভাতা কার্ড বিতরণ, প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরণ, চিকিৎসা সহায়তার চেক বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগ দেন।

বিকেলে তিনি পোরশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এতে দেশের চলামান উন্নয়ন বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ও দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির বিষয়ে দিক নির্দেশনা দেন মন্ত্রী।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart