1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০২:২৬ অপরাহ্ন

নান্নু-ডোমিঙ্গোর সঙ্গে কি কথা হলো পাপনের?

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৮ জন সংবাদটি পড়েছেন

বিশ্বকাপজয়ী যুব দলের ক্রিকেটারদের বরণ করে নিতে ব্যস্ত পুরো দেশ। বুধবার সন্ধ্যায় তাদের বরণ করে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সকাল থেকে ক্রিকেটাররা পৌঁছে যান যে যার গ্রামের বাড়িতে। সেখানে তাদেরকে বরণ করে নিচ্ছে স্থানীয় জনতা, প্রশাসন এবং সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অনুর্ধ্ব-১৯ ক্রিকেটারদের নিয়ে যখন উন্মাদনা সারা দেশে, তখন বিসিবিতে চলছে জাতীয় দল নিয়ে তোড়জোড়। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের কাছে ইনিংস পরাজয় নিয়ে দুই ভাগে দেশে ফিরে আসার পর জাতীয় দলের সামনে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। এক টেস্ট, তিন ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি।

এই সিরিজের লক্ষ্যে দল গঠন, পাকিস্তান সফরে পারফরম্যান্স নিয়ে আলোচনা-পর্যালোচনার ফাঁকে আজ বিকেলে খবর ছড়িয়েছে, বেক্সিমকোতে নিজের কার্যালয়ে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে একান্ত বৈঠক করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ সকাল গড়িয়ে দুপুর নামার আগেই প্রচার মাধ্যমের কর্মীদের কেউ কেউ শেরে বাংলায় গিয়ে উপস্থিত হন, হেড কোচ আর নির্বাচকদের যৌথ অনানুষ্ঠানিক বৈঠকে কি হয় তা জানতে; কিন্তু হেড কোচ আর নির্বাচকদের যৌথ সভা বহুদুরে, সাংবাদিকদের কেউ প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো আর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দেখাও পাননি শেরে বাংলায়।

তাহলে তারা কোথায় ছিলেন? তবে কি হেড কোচ আর প্রধান নির্বাচকের কথা হয়নি? বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই এ প্রশ্ন জোরালো হয়ে ওঠে।

উত্তর খুঁজতে গিয়ে জানা গেলো, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হেড কোচ রাসেল ডোমিঙ্গো আসলে বসেছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সাথে এবং বিসিবি বিগ বসের সাথে হেড কোচ আর চিফ সিলেক্টরের অনানুষ্ঠানিক বৈঠকটি অনুষ্ঠিত হয় বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ধানমন্ডিস্থ বেক্সিমকো কার্যালয়ে।

সন্ধ্যায় বাংলা২৪ বিডি নিউজকে এ তথ্য নিশ্চিত করে প্রধান নির্বাচক বলেন, ‘নাহ আমরা ঠিক দল সাজানো নিয়ে বসিনি। ক্রিকেটার নির্বাচন নিয়েও কথা হয়নি। ভবিষ্যত পরিকল্পনা, কোচিং প্রোগ্রাম- এসব নিয়েই কথা হয়েছে বেশি।’

দল গঠন নিয়ে কথা হয়নি, তাহলে একান্ত বৈঠকে বোর্ড সভাপতির সঙ্গে প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের কি নিয়ে বৈঠক হলো? সন্দেহ-সংশয় বেড়ে যাওয়ার মূল কারণ, পাকিস্তানে গিয়ে রাওয়ালপিন্ডি টেস্টে একেবারে যাচ্ছেতাই পারফরম্যান্স। ইনিংস ব্যবধানে পাকিস্তানের কাছে হেরে আসা, তার আগে টি-টোয়েন্টি সিরিজেও নাকানি -চুবানি খেয়ে আসা নিয়ে চিন্তিত বোর্ড।

এমনিতেই গুঞ্জন রয়েছে, পাকিস্তানে বিপর্যয়কর পারফর‌ম্যান্সের পর বোর্ড বেশ কয়েকটি বিষয় নিয়ে চিন্তা-ভাবনা করছে। সেখানে রয়েছে, মুমিনুলের ক্যাপ্টেন্সি, মাহমুদউল্লাহ রিয়াদের অফ ফর্ম এবং মুশফিকুর রহীম।

কোচ-নির্বাচকের সঙ্গে বোর্ড প্রধানের যখন দল নির্বাচন নিয়েই কথা হয়নি, তখন তাহলে কি এই বৈঠকে গুরুত্বপূর্ণ এই তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে বোর্ড প্রধানের সঙ্গে?

মূলতঃ এগুলো হচ্ছে নীতি নির্ধারনী বিষয়। মুমিনুলের পারফরম্যান্স ভালো যাচ্ছে না। ক্যাপ্টেন্সিও দুর্বল। ভারত সিরিজেও দেখা গেছে তার ক্যাপ্টেন্সি কার্যকর নয়। সঙ্গে মাহমুদুউল্লাহ রিয়াদের ফর্ম ভালো যাচ্ছে না। রয়েছেন টানা ব্যর্থতার মধ্যে। সবচেয়ে বড় কথা, রাওয়ালপিন্ডিতে হ্যাটট্রিকের বলটিকেও ঠেকাতে ব্যর্থ হয়েছেন তিনি। সঙ্গে মুশফিককে নিয়েও আলোচনা আছে যে, তাকে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে দলে নেয়া হবে কি না। যেহেতু তিনি রাওয়ালপিন্ডি যায়নি।

ধারণা করা হচ্ছে, এ ধরণের তিনটি স্পর্শকাতর বিষয় নিয়েই হয়তো বোর্ড প্রধানের চিন্তা-ভাবনা নিয়ে কথা বলেছেন প্রধান নির্বাচক ও প্রধান কোচের সঙ্গে।

বংলা২৪ বিডি নিউজের সঙ্গে আলাপে মিনহাজুল আবেদিন নান্নু স্পষ্ট করে কিছু বলেননি। শুধু বলেন, ‘বেক্সিমকো অফিসে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন ভাইকে একা পেয়েছিলাম। তাই তার সাথে দল, ক্রিকেটার, ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেছি খোলামেলা।’

সেই আলোচনায় কি অধিনায়ক প্রসঙ্গ উঠেছিল? মুমিনুল হকের ক্যাপ্টেন্সি নিয়ে কি বোর্ড সভাপতি আপনাদের সাথে কোন কথা বলেছেন? প্রধান নির্বাচকের ‘না’ বোধক উত্তর, ‘নাহ ক্যাপ্টেন্সি নিয়ে কথা হয়নি।’

ঘুরেফিরে প্রধান নির্বাচক একটি তথ্যই জানিয়েছেন, আপাততঃ মানে আগামী ১৬ ফেব্রুয়ারি রোববারের মধ্যে ক্রিকেটার নির্বাচন ও দল ঘোষণার কাজ সেরে ফেলবেন তারা। আর ১৮ ফেব্রুয়ারি প্র্যাকটিসও শুরু হয়ে যাবে। প্রথমে টেস্ট আর ওয়ানডে দুই দল একসাথে নির্বাচন ও ঘোষনার কথা থাকলেও পরে সে সিদ্ধান্ত পাল্টেছে।

এখন আমরা শুধু ১৪ জনের টেস্ট দল ঘোষনা করবো। তাহলে ওয়ানডে স্কোয়ড ঘোষণা কবে? নান্নুর জবাব, ‘সেটা ঢাকায় যে ২২ ফেব্রুয়ারি টেস্ট শুরু, তার দ্বিতীয় দিন হয়ত আমরা বসে দল চূড়ান্ত করে ফেলবো। সেদিনও ঘোষণা আসতে পারে।

 

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা