1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:২৩ অপরাহ্ন

নারায়ণগঞ্জে অর্টিজম শিশুদের সঙ্গে করণীয় নিয়ে মতবিনিময়

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ২২৮

অর্টিজম শিশুদের সঙ্গে করণীয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার দুপুরের নগরের একটি রেঁস্তোরায় হাসিনা অর্টিজম চাইল্ড কেয়ারের অধ্যক্ষ হাসিনা রহমান সিমু অর্টিজম শিশুদের নিয়ে পেশাদার সাংবাদিক প্লাটফর্মের সাথে মতবিনিময় করেন। সভায় পেশাদার সাংবাদিক প্লাটফর্মের সদস্যরা উপস্থিত ছিলেন। হাসিনা রহমান সিমু অর্টিজম শিশুদের বিষয়ে নানা তথ্য উপাত্ত তুলে ধরে বক্তব্য রাখেন।
তিনি বলেন, অর্টিজম শিশুদের অনেকেই সমাজের বোঝা বলে মনে করে। অনেক পরিবারও তাই মনে করে। কিন্তু বাস্তবে একজন সুস্থ শিশুর চেয়ে অর্টিজম শিশুরা অনেক বেশি মেধাবী হয় ক্ষেত্র বিশেষে। সে হয়তো সমাজের অন্য আট দশজন সুস্থ শিশুর মতো করে চলতে বা বলতে পারে না। তবে অর্টিজম শিশুরা যে বিষয়ে পারদর্শী হয় ওই বিষয়ে তার সমকক্ষ কেউ হতে পারে না। উন্নত বিশ^গুলোতে অর্টিজম শিশুদের পরিচর্যার জন্য বিশেষ ব্যবস্থা এবং স্কুল রয়েছে। রয়েছে তাদের সুশিক্ষিত করে তোলার নানা প্রয়াস। কিন্তু আমাদের দেশে সেসব সুযোগ সুবিধা না থাকায় এক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে আছি। তবে বলার মতো সুখবর হলো, অর্টিজম শিশুদের নিয়ে সরকার এখন কাজ শুরু করেছে। আগামী দিন গুলোতে অর্টিজম শিশুদের সমাজে আর কেউ বোঝা ভাববে না। তারা হবে সমাজেরই একটি প্রয়োজনীয় অংশ।
তিনি আরও জানান, তার প্রতিষ্ঠিত হাসিনা অর্টিজম চাইল্ড কেয়ারে ১১৭ জন অর্টিস্টিক শিশুকে শিক্ষা প্রদান করা হচ্ছে।
মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, পেশাদার সাংবাদিক প্লাটফর্মের আহবায়ক বিল্লাল হোসেন রবিন, সদস্য সচিব এমএ খান মিঠু, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক শীতলক্ষ্যার সম্পাদক আরিফ আলম দিপু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান কার্যকরী কমিটির সদস্য দৈনিক সোজাসাপটার সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার আবু সাউদ মাসুদ, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার হাফিজুর রহমান মিন্টু, দৈনিক যুগের চিন্তার নির্বাহী সম্পাদক এজাজ কোরেশী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ও মানবকণ্ঠের জেলা প্রতিনিধি নাহিদ আজাদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দিনকালের স্টাফ রিপোর্টার এমআর কামাল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক পেশাদার সাংবাদিক প্লাটফর্মের আহবায়ক কমিটির সদস্য ও নিউ এইজের প্রতিনিধি রফিকুল ইসলাম জীবন, দৈনিক কালের কণ্ঠ ও নিউজ টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল।

মতবিনিময় সভা শেষে মধ্যাহ্ন ভোজের মিলিত হন সবাই।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart