1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৯ অপরাহ্ন

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ’র অভিযান, ৫ একর জমি উদ্ধার 

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৮

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর জায়গা দখল করে গড়ে তোলা সোহাগপুর টেক্সটাইল মিলের প্রায় ২ হাজার বর্গফুট সীমানা প্রাচীর ভেংগে গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ। পাশাপাশি নদীর ৫ একর জায়গা এই প্রতিষ্ঠানটির অবৈধ দখল থেকে অবমুক্ত করা হয়। এছাড়া নদী দখল করে বলগেট কারখানা নির্মানের অপরাধে মেহেদি এন্টারপ্রাইজ নামে একটি ডকইয়ার্ড প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানাও করে ভ্রাম্যমান আদালত।

নৌ-পরিবহন মন্ত্রনালয়ের উপ-সচিব ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমান হাকিম এর নের্তৃত্বে মংগলবার বেলা এগারোটায় বন্দর উপজেলার লক্ষণখোলা এলাকায় শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে এ অভিযান চালায় সংস্থাটির ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি সেমিপাকা ভবনসহ আরো ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া জব্দকৃত অবৈধ মালামাল ২ লক্ষ ৮৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

নির্বাহি ম্যাজিষ্ট্রেট জানান, সোহাগপুর টেক্সটাইল মিল কর্তৃপক্ষ দীর্ঘদিন যাবত শীতলক্ষ্যা নদীর সীমানা পিলার আড়াল করে পিলারের বাইরে নদীর জায়গায় অবৈধভাবে প্রায় দুই হাজার বর্গফুট প্রাচীর নির্মান করে। এছাড়াও সীমানা প্রাচীরের অভ্যন্তরে নদীর জায়গা দখল করে অবৈধভাবে আরো প্রায় ৪০টি স্থাপনা নির্মান করা হয়। তাদের প্রাচীরসহ সব অবৈধ স্থাপনা ভেংগে দেয়া হয়েছে। তিনি জানান, নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart