1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৩৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মদের বার চালুর প্রক্রিয়ার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৫১২

নারায়ণগঞ্জ শহরের বালুরমাঠ আবাসিক এলাকায় মসজিদ, কলেজ ও প্রেসক্লাব সংলগ্ন মদের বার চালুর প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখা। সংগঠনের মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ্র সভাপতিত্বে সোমবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালন করা হয়।
এসময় বক্তারা বলেন, নারায়ণগঞ্জ শিল্প ও বানিজ্যসমৃদ্ধ একটি ঐহিত্যবাহি জেলা। ইতিপূর্বে আওয়ামীলীগ সরকার দুই শতাধিক বছরের প্রাচীন উপমহাদেশের সবচেয়ে বৃহৎ পতিতালয় উচ্ছেদ করে এই জেলাকে কলংকমুক্ত করেছে। তবে চলতি মাসে শহরের বালুরমাঠ আবাসিক এলাকায় প্যারাজাইজ এ্যাম্পায়ার নামে একটি বাণিজ্যিক ভবনের নবম তলায় ব্লু পেয়ার নামে একটি রেস্টুরেন্ট চালুর পর সেখানে এ মাসেই মদের বার চালুর প্রক্রিয়া চলছে।
বক্তাদের দাবি, প্যারাডাইজ ভবনটির নিকটবর্তী দুইটি সরকারি ও একটি বেসরকারি কলেজ, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, একটি বৃহৎ মসজিদ ও বিকেএমইএ কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। এই এলাকায় মদের বার চালু হলে যুবসমাজ নেশায় আসক্ত হয়ে তাদের চরিত্র নষ্ট হবে এবং এতে সামাজিক অবক্ষয় ঘটবে। পাশাপাশি স্কুল কলেজের ছাত্রীদের বাইরে চলাফেরাও ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে। এই মদের বার যাতে না হয় সে ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে জোড় দাবি জানিয়ে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, মদের বারের বিরুদ্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রয়োজনে নগরবাসীকে সঙ্গে নিয়ে সড়ক অবরোধসহ কঠোর অন্দোলনে নামবে।
সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ্ বলেন, এই আওয়ামীলীগ সরকার বিগত সময়ে নারায়ণগঞ্জে পতিতালয় উচ্ছেদ করেছে। সংসদ সদস্য শামীম ওসমানকে তখন আমরা আলেম সমাজ সমর্থন ও সহযোগিতা করেছি। এবারও নারায়ণগঞ্জে কোনভাবেই আমরা মদের বার হতে দেবো না। এখানে মদের বার হবে, ক্যাসিনো হবে-এটা নারায়ণগঞ্জের আলেম সমাজ হতে দেবে না।
তিনি আরো বলেন, আমরা আজকের কর্মসূচীর মাধ্যকে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করে তাদের সদয় হস্তক্ষেপ কামনা করছি। প্রশাসন যদি ব্যর্থ হয় তবে আমরা সচেতন সকল নাগরিকদের নিয়ে রাস্তায় নামবো। সড়ক অবরােধ করবো। প্রয়োজনে আরো বৃৎহৎ আন্দোলন গড়ে তুলবো। তবু মদের বার চালু হতে দেবো না। এই আমাদের শেষ কথা।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখার সহ-সভাপতি নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, অর্থ-সম্পাদক মুহাম্মদ আমির হোসেন, ইসলামী যুব আন্দোলনের নগর সহ-সভাপতি ডা. মিজানুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নগর সভাপতি এম শফিকুল ইসলামসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart