1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:৩৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মুজিববর্ষের ক্ষণগণনার জমকালো উদ্বোধন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ১৫২

সরকার ঘোষিত সারাদেশের মত নারায়ণগঞ্জেও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে মুজিববর্ষের ক্ষণগণনার (কাউন্টডাউন) কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  শুক্রবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এ ক্ষণগণনা শুরু হয়। এরআগে বেলা ৩টায় একইস্থানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় ক্ষণগণনার এই উদ্বোধনী অনুষ্ঠান।
এসময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।
জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন বলেন, জেলা পর্যায়ের সকল কর্মকর্তারা মিলে মুজিববর্ষে নারায়ণগঞ্জকে সাজাবো ও ক্ষণগণণার দিবসের জন্য একটি বইয়ের মোড়ক উন্মোচন করবো। পাশেই একটি মুজিববর্ষ কর্ণার করা হয়েছে। সেখানে এই এক বছর বঙ্গবন্ধুকে নিয়ে কি কাজ হবে সেটি দেখানো হবে।
জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার) বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে বাংলাদেশ হতো না। আমি এসপি হতে পারতাম না, আমরা কেউ ডিসি হতে পারতাম না এবং আমরা কেউ বড় কর্মকর্তা হতে পারতাম না। এ বছর আমরা যে স্লোগান নিয়ে কাজ করেছি তা হলো ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’। আমরা জনতার পুলিশ হতে চাই ও দেশে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় কাজ করতে চাই। আমরা যে যেখানে আছি সবাই যদি সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে কাজ করতে পারি তাহলেই আজকের এইদিনটি স্বার্থক হবে। নারায়ণগঞ্জের মানুষ সবসময় জাতির পিতার আদর্শে ও তার চেতনায় কাজ করে গেছে। আমি আপনাদের সাথে জাতির পিতার চেতনায় বিশ্বাসী হয়ে কাজ করে যেতে চাই।
জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আজকের এই দিনটিতে আমাদের শপথ নেওয়া উচিত। জাতির জনকের অসমাপ্ত কাজ সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন। আমরা যে যে জায়গায় আছি সেখান থেকে যদি একজন মানুষ ও সোনার মানুষ হয়ে উঠি তাহলেই সোনার বাংলা হয়ে উঠবে।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব-১১ এর অধিনায়ক (সিইও) লেফট্যানেন্ট কর্ণেল ইমরান উল্লাহ সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জাহেদুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সহ-সভাপতি চন্দন শীল, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন, জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রফেসর শিরিন বেগম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজলসহ মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্য মানুষ অনুষ্ঠানে অংশ নেয়।

উল্লেখ্য ২০১৯ সালের ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের যৌথ সভায় মুজিববর্ষ উদযাপনের সিদ্ধান্ত হয়েছিল। ওই সভায় সিদ্ধান্ত হয়েছিল, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সরকার মুজিববর্ষ উদযাপন করবে। সারা বিশ্বে পালিত হবে মুজিববর্ষের আনন্দ আয়োজন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart