1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:২১ অপরাহ্ন

নারায়ণগঞ্জ দেশের সবচেয়ে সুন্দর জায়গা হবে: শামীম ওসমান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ৫৫
নারায়ণগঞ্জ দেশের সবচেয়ে সুন্দর জায়গা হবে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জের যা প্রাপ্য তা পাইনি। হয়তো আমরা বাংলাদেশে সবচেয়ে সুন্দর জেলায় থাকতাম। যদি ৭৫’এ বঙ্গবন্ধুকে হত্যা করা না হতো। কারণ আমার কাছে যা মনে হয় গোপালগঞ্জের চেয়েও নারায়ণগঞ্জ খুব প্রিয় এলাকা ছিল। এই কারণে ছিল যে ওনার যে প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ ওনি নারায়ণগঞ্জ থেকেই তার সূচনা করেছেন এটার সম্পূর্ণ পরিকল্পনা আমার দাদার বাড়ি বায়তুল আমানে বসেই করেছেন। ফলে ৭৫’র পর যারা ক্ষমতায় আসেন তারা নারায়ণগঞ্জের প্রতি বিরাগভাজন ছিলেন। আর বিরাগভাজন ছিলেন বিধায় নারায়ণগঞ্জ দীর্ঘ ২১ বছর ধরে অবহেলিত ছিলো। তবে আমার বড়ভাই নাসিম ওসমান যখন এমপি ছিলেন তখন নারায়ণগঞ্জের খানপুরে জাপান সরকারের নির্মিত আধুনিক হাসপাতাল, এই খেলার (ওসমানী স্টেডিয়াম) মাঠসহ বেশ কিছু কাজ তিনি করতে সক্ষম হয়েছেন। তারপর আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর নারায়ণগঞ্জে উন্নয়ন শুরু হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৩ নভেম্বর) বিকালে নারায়ণগঞ্জে মাস্টার ক্রিকেটার্স অব নারায়ণগঞ্জ আয়োজিত মাস্টার ক্রিকেট টূর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, অনেক রাজনীতিতে চিরস্থায়ীর জন্য আসে। কিন্তু আমি চিরস্থায়ী রাজনীতির জন্য আসিনি। আমি সুস্থ-সবল থাকা অবস্থায় রাজনীতি থেকে বিদায় নেয়ার জন্য মানবসকভাবে প্রস্তৃতি নিচ্ছি। এবং আমি এটাও বিশ্বাস করি না রাজনীতিতে আমি যে জায়গা তৈরী করেছি আমার স্ত্রী, ছেলে-বৌ ভবিষ্যতে আমার সেই জায়গা নিবে আমি এই রাজনীতিতে বিশ্বাস করি না। আমি বিশ্বাস করি রাজনীতিতে যার ত্যাগ আছে , দলের জন্য যে আদর্শিক তাকে উপযুক্ত জায়গায় বসানো হোক। কিন্তু সমস্যা হচ্ছে এখন রাজনীতির নামে যারা রাজনীতি করে তারা রাজনীতির জন্য রাজনীতি করে না। আমার মনে হয় অন্য কিছুর জন্য রাজনীতি করে। যা আমরা ইদানিংকালে পত্র-পত্রিকায় দেখতে পাচ্ছি।

শামীম ওসমান আরও বলেন, লিংক রোড দিয়ে যখন নারায়ণগঞ্জে আসি, তখন আমার লজ্জা লাগে। যখন দেখি আন্তর্জাতিক ক্রিকেটের ভেন্যু খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে ইন্টারন্যাশ টিমগুলো আসার সময়ে এমনভাবে ময়লা ফেলা হলো আমি আর আমার বন্ধু বিসিবির চেয়ারম্যান পাপন প্রাথমিকভাবে যখন আসলাম তখন পাপন আমাকে বললো শামীম ময়লার গন্ধে এখানে বিদেশী প্লিয়ার আসবে না। আমি বললাম ভাই তুমি হেলিকপ্টার দিয়ে প্লেয়ারদের নিয়ে আসো। ময়লাগুলো কারা ফেলছিল সেটা আপনারা জানেন। আমি কাউকে দায়ী করার জন্য বলছি না। কিন্তু হেলিকপ্টার দিয়ে আসার পরও বিদেশী প্লেয়াররা মাঠে নামার পর গন্ধটা পেয়ে গেলেন। যদিও আমি ময়লার স্থান সাদা কাপড় দিয়ে ঢেকে দিয়েছিলাম। আর কেউ কিন্তু তার বাড়ির সামনে ময়লা ফেলে না। বাড়ির সামনে যারা ময়লা ফেলে তাদের রুচি বোধের ব্যাপার আছে।
এখানে একটা পার্ক আছে কিন্তু সেই পার্কের সামনে ময়লা ফেলা হচ্ছে। ময়লা পড়ে থাকে। এই জন্য আমি লজ্জিত। আমাদের জেনারেশনের কাছে ক্ষমা প্রার্থী।

শামীম ওসমান বলেন,তবে আমি আমার প্রাণপ্রিয় মাতৃতুল্য নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এবং নারায়ণগঞ্জবাসীর কাছে কতৃজ্ঞ। আমি অনেকগুলো কাজ আনতে পেরেছি। নারায়ণগঞ্জ বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর জায়গা হতে যাচ্ছে। ডিএনডির পুরো এলাকা হাতির ঝিলের আদলে তৈরী হচ্ছে। সেনাবাহিনী কাজ করছে। দেশের সবচেয়ে সুন্দর একটি সড়ক হবে ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোড। ৬ লেনের ৮ কিলোমিটারের এই সড়কের কাজের জন্য টাকা বরাদ্দ হয়ে গেছে। চাষাড়া থেকে আদমজী পর্যন্ত একটি বাইপাস রাস্তা হবে। এই রাস্তার কাজের টাকাও বরাদ্দ হয়ে গেছে। চাষাড়া থেকে জুরাইন পর্যন্ত সড়কটি ১০০ ফুট চওড়া ও আরসিসি হবে। আগামী অর্থ বছরের এই সড়কের কাজ শুরু হবে। পঞ্চবটী থেকে মুক্তারপুর ব্রিজ পর্যন্ত সড়কের মানুষের চলাচলে দুর্ভোগ লাঘবে ফ্লাইওভার হবে ২২০০ কোটি টাকা ব্যয়ে। এই কাজগুলো আমরা পরবর্তী প্রজন্মের জন্য করছি। যতুটুক কাজ হয়েছে এর জন্য আমি নারায়ণগঞ্জে সাংবাদিকদের কাছে কতৃজ্ঞতা প্রকাশ করছি সালাম জানাচ্ছি। কারণ এই কাজগুলো আনার পেছনে আমার যদি ১০% অবদান থাকে তবে ৯০ ভাগ অবদান সাংবাদিকদের। তাদের লেখনি আর সহযোগিতার কারণে আমি কাজগুলো আনতে পেরেছি।

শামী ওসমান আশাবাদি হয়ে বলেন, নারায়ণগঞ্জ যা প্রাপ্য সেটা পাবে এটা আমার বিশ্বাস। আল্লাহ যদি আমাদের বাঁচিয়ে রাখে এবং একটা মানুষের জন্য দোয়া চাই। সরকার পরিবর্তনের জন্য না, বাংলাদেশ রাষ্ট্রটাকে অকার্যকর করার জন্য বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় খেলা এখন শুরু হয়ে গেছে। এই রাষ্ট্রটাকেই অকার্যকর করে দেয়ার জন্য। এবং মিনিয়াম দুই থেকে তিন বছর। আন্তর্জাতিক এবং লোকালী এই খেলা শুরু হয়েছে। আপনারা শুধু দোয়া করবেন এই খেলা মোকাবেলা করতে পারে একটা মানুষ, আমি আওয়ামীলীগ করি দেখে বলছি না। আমি আওয়ামীলীগের সবকিছুকে পারফেক্ট মনে করি না। আল্লাহ-রসুলের উপর বিশ্বাস রেখে বলতে চাই আমাদের শৈবব-কৈশর অভিশপ্ত হয়েছিল বঙ্গবন্ধুর মৃত্যুর পর আর সেই জন্য আমি দোয়া ভিক্ষা চাচ্ছি সবার কাছে আপনারা সবাই শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আল্লাহ রাব্বুল আলামিন যেন ওনাকে হায়াতে তইয়্যুবা দান করেন। এবং এই দেশের যে স্বপ্ন তা যেন পুরন করতে পারেন।

পরে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন শামীম ওসমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, বিজিবি’র ৬২ ব্যাটালিয়ান নারায়ণগঞ্জ কমান্ডার লে: কর্ণেল শরীফ মো: মেহেদী হাসান আল আমিন,র‌্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহিদ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart