1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

নাসিকের ৩৪০টি টিকাদান কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ২০৯

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে ৩৪০টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬-১১ মাস বয়সী প্রায় ২০ হাজার ৪৮৭ জন শিশু পাবে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী শিশু পাবে একটি করে লাল রঙের উচ্চক্ষমতাসম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল। বুধবার সকালে নগর ভবনের সম্মেলন কক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন ও সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আগামী ১১ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে সিটি করপোরেশনের অস্থায়ী টিকাদান ক্যাম্পগুলোতে এ কর্মসূচি চলবে। এসময় পার্শ্বপ্রতিক্রিয়া রোধে খালি পেটে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো থেকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া উল্লিখিত ক্যাম্পেইন চলাকালীন সময়ে জনসাধারণের মাঝে বিভিন্ন স্বাস্থ্য ও পুষ্টি বার্তা প্রচার করা হবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেলে একটি শিশুর অন্ধত্ব প্রতিরোধ হবে, শিশুর স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হবে, বিভিন্ন কারণে মৃত্যুর হার শতকরা ২৪ ভাগের নিচে হ্রাস পাবে, হামজনিত কারণে মৃত্যুর হার শতকরা ৫০ ভাগ হ্রাস পাবে এবং ডায়রিয়া জনিত কারণে মৃত্যুর হার শতকরা ৩৩ ভাগ হ্রাস পাবে। এসব কারণে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন থেকে যাতে কোনো শিশু বাদ না পড়ে সেদিকে সমাজের সবার নজর রাখতে বিশেষ অনুরোধ জানানো হয়।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সিটি এলাকাকে তিনটি জোনে ভাগ করে এ কর্মসূচি পালন করবে। এরমধ্যে ১নং জোনে (সিদ্ধিরগঞ্জ-১-৯নং ওয়ার্ড) ১১০, ২নং জোনে (নারায়ণগঞ্জ-১০-১৮ নং ওয়ার্ড) ১৫০ এবং ৩নং জোনে (কদমরসূল-১৯-২৭ নং ওয়ার্ড) ৮০টি স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ্বাসের সভাপিতত্বে এসময় উপস্থিত ছিলেন, তত্ববধায়ক প্রকৌশলী কামরুল আহসান, নাসিকের মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী, নাসিকের হেলথ স্ট্যায়িং কমিটির সভাপতি মনোয়ারা বেগম প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart