1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন

নিজেকে পরীক্ষা করে নিতে বললেন তাপস

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৬১

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আপনারা (ঢাকাবাসী) আমাকে পরীক্ষা করে দেখেন। আপনারা যদি আমাকে সেবক হিসেবে নির্বাচিত করেন তাহলে প্রতিটি প্রতিশ্রুতি ইনশাআল্লাহ দ্রুততম সময়ের মধ্যে কার্যকর করা হবে।

মঙ্গলবার রাজধানীর গোপীবাগে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে এসে তিনি এসব কথা বলেন।

আপনি মনোনয়নপত্র জমা দিতে আসার সময় ব্যাপক শোডাউন হয়েছে, এতে করে আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একই সময়ে বিভিন্ন কাউন্সিলর প্রার্থীরাও মনোনয়ন জমা দিতে এসেছেন। যে কারণে হয়তো মানুষের সমাগম হয়েছে। তবে আমরা আচরণবিধি মেনে নির্দিষ্ট সংখ্যক সিনিয়র নেতাদের সঙ্গে এসেছি। আমরা সব সময় আশা করবো নির্বাচন যেন সুষ্ঠু, প্রতিদ্বন্দিতামূলক হয়; যেখানে ঢাকাবাসী স্বতঃস্ফূর্তবাবে অংশ নেবে।

অন্য প্রার্থীদের তুলনায় আপনি নিজেকে কিভাবে দেখছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঢাকা-১০ আসন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় একটি গুরুত্বপূর্ণ আসন। এই আসনে আমি সংসদ সদস্য হিসেবে জনগণের সেবা করে আসছি। আমার এলাকার লোকজন আমাকে ভালোবেসে আলিঙ্গন করে রেখেছেন। এখন ঢাকাবাসীকে আরও ব্যাপক পরিসরে সেবা দেয়ার জন্য মেয়র পদে নির্বাচন করছি।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আগামী বছর ঢাকাবাসীর জন্য একটি নবসূচনা আমরা করতে পারবো। আমাদের অনেক করণীয় আছে। দীর্ঘদিন ঢাকাবাসী অবহেলিত-বঞ্চিত তাদের নাগরিক সেবা থেকে। আসন্ন নির্বাচনে ঢাকাবাসী যদি আমাকে নির্বাচিত করে তাদের সেবক হিসেবে কাজ করার সুযোগ দেয়, তাহলে নাগরিক মৌলিক সেবা নিশ্চিত করাই হবে আমার প্রথম ও প্রধান কাজ। সকলকে নিয়ে আমরা একসঙ্গে কাজ করবো। আপনারা আমাকে পরীক্ষা করে দেখবেন। আপনাদের সেবক হিসেবে নির্বাচিত হলে প্রতিটি প্রতিশ্রুতি ইনশাআল্লাহ দ্রুত বাস্তবায়ন করব।

দুই সিটির রিটার্নিং কমকর্তার দফতর সূত্র জানা গেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট দুই হাজার ২৬০টি মনোনয়নপত্র বিতরণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে উত্তর সিটিতে এক হাজার ১৫টি এবং দক্ষিণ সিটিতে এক হাজার ২৪৫টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। উত্তরে মেয়র পদে ১০ জন এবং দক্ষিণে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দুই সিটিতে মেয়র পদে সবচেয়ে বেশি মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। দলটির মোট চারজন মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছেন। তাদের মধ্যে দক্ষিণে হাজী মো. সেলিম ও শেখ ফজলে নূর তাপস। উত্তরে মো. আতিকুল ইসলাম ও সালাউদ্দিন। আওয়ামী লীগ থেকে উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে।

দক্ষিণে অন্য মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির ইশরাক হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুর রহমান, পিডিপির মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন ও স্বতন্ত্র আব্দুস সামাদ সুজন।

উত্তরে মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় পার্টির জি এম কামরুল ইসলাম, স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

দক্ষিণ সিটি সূত্র জানায়, মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৯০ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে এক হাজার ৪৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে দুজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অর্থাৎ এ আসনে মোট ৬৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন গতকাল পর্যন্ত।

উত্তর সিটি সূত্র জানায়, মেয়র পদে ১০ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৭৭ এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৮২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে একজন, সংরক্ষিত আসনে ৭ জন এবং সাধারণ আসনে ৭৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অর্থাৎ মোট ৮২ জন মনোনয়ন দাখিল করেছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি, এছাড়া ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart