1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

নিজ কক্ষে বসেই টিকিট বিক্রির কার্যক্রম দেখবেন : রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৭

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্য রাজধানীর কমলাপুরসহ বিভিন্ন স্টেশনের টিকিট বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সে লক্ষ্যেই মন্ত্রীর কক্ষে ডিসপ্লে বসানোর নির্দেশ দিয়েছেন তিনি।

ডিসপ্লেটি মূল সার্ভারের সঙ্গে যুক্ত থাকবে। যার মাধ্যমে নিজ কক্ষে বসেই ডিসপ্লেতে টিকিট বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করতে পারবেন রেলমন্ত্রী।

রোববার বিষয়টি নিশ্চিত করেছেন রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম।

টিকিট কালোবাজারি বন্ধে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে দিনাজপুর রেলস্টেশনে টিকিট বিক্রিতে অনিয়ম এবং যাত্রীদের সঙ্গে প্রতারণার দায়ে স্টেশন মাস্টারসহ চারজনকে রোববার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের নির্দেশে বিভিন্ন স্টেশনের টিকিট বিক্রিতে অনিয়ম রোধে পাঠানো কর্মকর্তার গোপনে করা তদন্ত প্রতিবেদনে গত ৩, ৪ এবং ৫ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেনের কোনো আসন খালি নেই মর্মে বিজ্ঞপ্তি লাগানোর তথ্য পাওয়া যায়।

রেলওয়ের ওই তদন্ত কর্মকর্তার মাধ্যমে এবং টিকিট বিক্রি কার্যক্রমের খোঁজ নিয়ে জানা যায়, গত ৩ থেকে ৬ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে তিনটি ট্রেনের ২৯০৮টি টিকিট বরাদ্দের বিপরীতে ১৮২১টি টিকিট বিক্রি হয়। পাশাপাশি ১১০৫টি টিকিট অবিক্রীত রেখে দিয়েছে। অথচ আসন খালি না থাকার বিজ্ঞপ্তি কাউন্টারে লাগানো ছিল।

এ অবস্থায় তথ্য-প্রমাণে পাওয়া যায় দিনাজপুর স্টেশনের স্টেশন মাস্টার শংকর কুমার গাঙ্গুলি, ভারপ্রাপ্ত বুকিং সহকারী আব্দুল আল মামুন, রেজওয়ান সিদ্দিক এমন কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি যুক্ত।

এছাড়া বুকিং সহকারী আব্দুল কুদ্দুসের কাউন্টারে অতিরিক্ত টাকা পাওয়া যাওয়ায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাকেসহ মোট চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart