1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:১৭ পূর্বাহ্ন

নির্বাচনকে ঘিরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠকের ডাক

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১১১

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল চারটায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনের শেষ দিকে এসে বৈঠক ডাকায় ক্ষুদ্ধ মনোভাব প্রকাশ করেছেন জোটের নেতারা।

বৈঠকের বিষয়াদি সম্পর্কে জানতে চাইলে জোটের এক শীর্ষ নেতা পরিচয় গোপন রাখার শর্তে বাংলা২৪ বিডি নিউজকে বলেন, গত ২৮ ডিসেম্বর ২০ দলীয় জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের শরিকরা বিএনপিকে সমর্থন দেয়। তারপর আলোচনা হয়, নির্বাচন পরিচালনায় যে কমিটি হবে সেখানে বিএনপির সাথে জোট নেতাদের সমন্বয় করে কমিটি হবে। তার কোনো খবর নেই।

তিনি আরও বলেন, আমরা তো আরও আগে প্রচারণায় নামতে পারতাম। এখন নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। এখন বিএনপি জোটের বৈঠকের নামে ফটোসেশন করার জন্য ডাকছে। এ বৈঠকটা আরও আগে হওয়া উচিত ছিল। এর জন্য জোটের সমন্বয়কারী বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের ব্যর্থতা রয়েছে।

জোটের আরেক শীর্ষ নেতা জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, আমরা একটি বৈঠক আরও আগে আশা করেছিলাম। যেহেতু বিএনপি ছাড়া জোটের আর কোনো দলের প্রার্থী নেই, সেহেতু আরও আগে বৈঠক ডেকে মাঠে নামলে ভালো হতো।

জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেন, ২০ দলীয় জোটের গত বৈঠকে সবাই বিএনপির প্রার্থীদের সমর্থন জানিয়েছেন। এবার বৃহস্পতিবারের বৈঠকে একটি কমিটি গঠন করে নির্বাচনী প্রচারণায় কে কোথায় দায়িত্ব পালন করবেন, সে বিষয় ঠিক করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে জোটের শরীকদলগুলোর নেতাদের অনেকে মাঠে নেমেছেন। এছাড়া অন্যরাও বিএনপির প্রার্থীদের পক্ষে ভোট চাইতে মাঠে নামবেন।

ঢাকার দুই সিটির নির্বাচনে আগামী ১ ফেব্রুয়ারি (শনিবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই প্রতিদ্বন্দ্বিতা করছে বিএনপি। ঢাকার উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) প্রতিদ্বন্দ্বিতা করছেন ইশরাক হোসেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart