1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৩৪ অপরাহ্ন

নির্বাচনে বিদেশি কূটনীতিকদের হস্তক্ষেপ অপমানজনক : হানিফ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১৩৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে বিদেশি কূটনীতিকদের হস্তক্ষেপ অপমানজনক। তারা আইন লঙ্ঘন না করে, সীমার মধ্যে থেকে কাজ করবেন বলে আমরা আশা করি।

শুক্রবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, যারা আমাদের উন্নয়ন সহযোগী, তাদের প্রতি আমাদের শ্রদ্ধা রয়েছে। কিন্তু আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য তাদের অনুরোধ করছি। বিদেশিরা আমাদের উন্নয়ন সহযোগী, তারা তাদের কর্মকাণ্ডের মধ্যে সীমাবদ্ধ থাকবেন। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচন নিয়ে কোনো মন্তব্য বা হস্তক্ষেপ করবেন না। সীমার মধ্য থেকে যতটুকু বলা যায়, ততটুকুই বলবেন।

গত জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল। এবার ভোটার বাড়বে কি না? কী মনে করেন? জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ সব নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। জাতীয় নির্বাচনে বিএনপি নানাভাবে ভয়-ভীতি দেখিয়েছিল। তখন তারা বিভিন্ন স্থানে কিছু লোককে হুমকি-ধামকি দিয়ে আতঙ্ক তৈরি করেছিল। এ কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল। শনিবার ঢাকার দুই সিটি করপোরেশনে উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠিত হবে। সবাই ভোট দেয়ার জন্য উন্মুক হয়ে আছেন।

আরেক প্রশ্নের জবাবে হানিফ বলেন, আমাদের পার্টির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগেই বলেছেন যে, বিএনপি সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বাইরে থেকে কিছু সন্ত্রাসী-অস্ত্রধারী নিয়ে এসেছে ঢাকায়। এটা সত্য। আমরা দেখেছি, তাদের এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। বাইরের লোক ঢাকায় এনে তারা সন্ত্রাস সৃষ্টি করতে চাচ্ছে। আমি নির্বাচন কমিশনকে বলব, আপনারা সতর্ক করে দেন এবং মানুষ যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে, সে পরিবেশ নির্বাচন কমিশন সৃষ্টি করবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart