1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
রাঙ্গুনিয়ায় পালাক্রমে ৫ শিশু ধর্ষণ: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার বন্ধুর স্ত্রীকে ৯ মাস ধর্ষণ, ভিডিও বিক্রি পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার লালমনিরহাটে ২টিতে আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী গাজীপুরে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার ভোলায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, সাধারণ মানুষ তা বিশ্বাস করতে চায় না : জিএম কাদের পূজা মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না ২৪ ঘন্টায় দেশে আরও ১৮ জনের মৃত্যু টাঙ্গাইলে রাস্তা থেকে তুলে নিয়ে কলেজ ছাত্রীকে দলবেঁধে ধর্ষণ ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন এমপি নিক্সন

নির্বাচন উপলক্ষে রাজধানীতে ইতোমধ্যে বন্ধ যান ও নৌ-চলাচল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১২৩

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রাজধানীতে ইতোমধ্যে বন্ধ করা হয়েছে মোটরসাইকেল চলাচল। আজ শুক্রবার (৩১ জানুয়ারি) রাত ১২টার পর থেকে সবধরনের যানবাহন ও নৌ চলাচলও বন্ধ করে দেয়া হবে। তবে রিকশা চলবে। ভোটারদের আনা-নেয়ার কাজে নিয়োজিত ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান চলাচল করতে পারবে। এ ছাড়াও সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচন সংশ্লিষ্ট এবং জরুরি সেবায় নিয়োজিত কিছু যানবাহন চলাচল করতে পারবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৩১ জানুয়ারি রাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনী এলাকায় বেবি ট্যাক্সি/অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার (ব্যক্তিগত বাদে), বাস, ট্রাক, টেম্পো এবং অন্যান্য যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তাতে আরও বলা হয়েছে, মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের ওপর আরোপিত নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন ও মোটরসাইকেল চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য, ওষুধ, খাদ্য ইত্যাদি দ্রব্যাদি সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মহাসড়ক ছাড়াও আন্তঃজেলা বা মহানগর থেকে বাহির হওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান প্রধান রাস্তার সংযোগ সড়ক বা উক্তরূপ সব রাস্তায় নিষেধাজ্ঞা শিথিল করতে হবে। ব্যক্তিগত কাজে ব্যবহৃত প্রাইভেটকারের (রেন্টে কার বা ভাড়ায় গাড়ি ব্যতীত) এবং প্রতিবন্ধী ভোটারদের সহায়তায় নিয়োজিত গাড়ির ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে বলেও জানিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

এ দিকে নৌপরিবহন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের (১ ফেব্রুয়ারি) আগের মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ ও ইঞ্জিন চালিত সবধরনের নৌযান (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ছাড়া) এবং স্পিডবোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য জেলা প্রশাসক, ঢাকা/সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশক্রমে ক্ষমতা অর্পন করা হলো।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart