1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৯ পূর্বাহ্ন

‘নির্বাচন এলেই বিএনপির বক্তব্য, নিরপেক্ষ হবে না’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০
  • ১২৭

‘সিটি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা তোফায়েল আহমেদ বলেন, যেকোনো নির্বাচন আসলে সেটিতে না জেতা পর্যন্ত বিএনপি একটাই বক্তব্য দেয়। সেটি হলো- নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে না।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুর ১টায় রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের হোয়াইট হলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে উত্তর সিটি নির্বাচনে সাবেক মেয়র আতিকুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়েছে। আতিকুল ইসলাম অত্যন্ত সৎ এবং ক্লিন ইমেজের মানুষ। বিএনপি যাকে মনোনয়ন দিয়েছে, তাবিথ আউয়াল, তার ব্যাপারে আমার কিছু বলা উচিত হবে না।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, তিনি প্রতিদিনই বলছেন, সিটি নির্বাচনও অবাধ-নিরপেক্ষ হবে না। নির্বাচন যদি অবাধ ও নিরপেক্ষ না হয়, তাহলে সেই নির্বাচনে কেন আপনারা অংশগ্রহণ করছেন? খালেদা জিয়া নিজেই একসময় বলেছিলেন অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে। আবার আরেক সময় বিএনপি বলেছে আওয়ামী লীগ ৩০টি আসনে বিজয়ী হবে না। কিন্তু আমরা ২০০৮ সালের নির্বাচনে ২৭০টি আসনে বিজয়ী হয়েছিলাম।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সিটি নির্বাচনকে আমাদের চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে। নির্বাচন অবাধ এবং নিরপেক্ষ হবে। নির্বাচন কমিশন দক্ষতার সঙ্গে এই নির্বাচন পরিচালনা করবেন। আমাদের মনে রাখতে হবে, এটা আতিকুল ইসলামের নির্বাচন না। আতিক মেয়র নির্বাচিত হবেন, এজন্য আমরা কাজ করছি না। আমরা কাজ করছি আওয়ামী লীগের জন্য। আমরা কাজ করছি নৌকার জন্য। আমরা কাজ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আমরা এক এবং অভিন্ন হয়ে কাজ করব। নির্বাচনে বিএনপি অনেক ষড়যন্ত্র করবে। বিএনপি বিভিন্নভাবে এ নির্বাচনে অপপ্রচার চালাবে। কিন্তু আমরা সবাই মাঠে থাকবো।

‘অনেকেই নমিনেশন চেয়েছিলেন। কিন্তু আমরা দিতে পারেনি। যাদেরকে দিতে পারিনি, তারা দয়া করে আমাদের প্রার্থীর বিরুদ্ধে কাজ করবেন না। যদি এমন করেন, তাহলে ভাবা হবে দলের প্রতি আপনাদের কোনো আনুগত্যতা নেই। আজ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনের কাজ পরম করুণাময় আল্লাহর নামে শুরু করলাম।’

তোফায়েল আহমেদ আরও বলেন, একদিন যে বাংলাদেশকে বিশ্ব তুচ্ছ-তাচ্ছিল্য করতো, বাংলাদেশকে দরিদ্র দেশের মডেল বলা হতো, আজকে সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সুতরাং বাংলাদেশের এমন উন্নয়নের কারণেই জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে। যতই ষড়যন্ত্র করা হোক না কেন, আমরা যদি একসঙ্গে কাজ করি বিজয় আমাদের সুনিশ্চিত।

বর্ধিত সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. ফারুক খান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, সাদেক খান প্রমুখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart