1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫২ অপরাহ্ন
সদ্য সংবাদ

নুরদের সংগঠন ঢাবিতে ‘বাজেয়াপ্ত’: ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ১৩০

ডাকসু ভিপি নুরুল হকদের ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কাজ করতে না দেয়ার ঘোষণা দিয়ে ছাত্রলীগ বলেছে, এই সংগঠন ‘বাজেয়াপ্ত’।

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে গড়ে উঠা প্ল্যাটর্ফমটিকে শিবিরের ছাত্র সংগঠন আখ্যা দিয়ে এমন ঘোষণা দেন ছাত্রলীগের শীর্ষ নেতারা।

ক্যাম্পাসে ছাত্র পরিষদের কার্যক্রম বন্ধে ‘বাজেয়াপ্ত’ শব্দটি ব‌্যবহার করে তাদের কাজ করতে না দেয়ার ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ‌্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। একইসঙ্গে ক্যাম্পাসে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করলে উপযুক্ত জবাব দিতে শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্ণ উপলক্ষে ‘গণতন্ত্র বিজয় দিবস’ পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিজয় র‌্যালি বের করে ছাত্রলীগ। দুপুরে রাজু ভাস্কর্যে আয়োজিত সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এ ঘোষণা দেন সনজিত চন্দ্র দাস।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু এজিএস সাদ্দাম হোসেন।

ডাকসু ভিপি নুরকে অভিনেতা আখ্যা দিয়ে ঢাবি ছাত্রলীগের সভাপতি বলেন, ‘তথাকথিত অভিনেতা ডাকসুর ভিপি নুরুল হক ইতিমধ্যে তাঁর কর্মকাণ্ডের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। তাকে আমরা বলে দিতে চাই, অভিনয় যদি করতে হয় তাহলে রঙ্গমঞ্চ-নাট্যমঞ্চে যান। বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের অভিনয় চলবে না। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মূর্খ নয়। তারা বুঝতে পারে, আপনি কেন এই ধরনের অভিনয় করেন?’

ছাত্রদলকে হুঁশিয়ারি দিয়ে ঢাবি ছাত্রলীগের সভাপতি বলেন, ‘আমরা জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের হুঁশিয়ারি দিয়ে বলে দিতে চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যদি কোন ককটেল বানানোর ঘটনা ঘটে, তাহলে ক্যাম্পাসে স্বাধীনতাবিরোধী কোন শক্তির অবস্থান থাকতে দিবো না। যদি কোন অন্যায় করেন, তাহলে শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতারা সেটার জন্য উপযুক্ত শাস্তি দিতে প্রস্তুত রয়েছে। আপনাদের বলে দিতে চাই, এই চোরাগুপ্তা হামলা কেন, যদি শক্তি থাকে রাজপথে আসুন, রাজপথে মোকাবেলা হবে।’

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart