1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:০৬ অপরাহ্ন

পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে আজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১২০

পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি)। সেতুর মাওয়া প্রান্তের ৫ ও ৬ নম্বর পিলারের ওপর বসানো হবে ‘স্প্যান আইডি-১ঊ’।পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার স্প্যানটি বসানোর পরিকল্পনা ছিল। তবে ওইদিন চায়নিজ নিউ ইয়ার থাকায় তারিখ দুইদিন এগিয়ে আনা হয়েছে। ১৫০ মিটার দৈর্ঘ্যের এ স্প্যানটি বসানো হলে তিন হাজার ৩০০ মিটার দৃশ্যমান হবে পদ্মা সেতু।

৬.১৬ কিলোমিটার এই সেতুতে থাকবে মোট ৪২টি পিলার। এর মধ্যে ৩৬টি পিলারের শেষ হয়েছে। আর সেতুতে বসবে ৪১টি স্প্যান। যার ২১টি বসানো হয়েছে। চলতি বছরের জুলাইয়ের মধ্যে সব স্প্যান বসানোর কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

গত ১৪ জানুয়ারি (মঙ্গলবার) শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ২১তম স্প্যান বসানো হয়। জাজিরা প্রান্তে ৩২ ও ৩৩ নম্বর পিলারের ওপর বসানো হয় ওই স্প্যানটি। ফলে সেতুর তিন হাজার ১৫০ মিটার দৃশ্যমান হয়েছে।

দ্বিতল এই সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড মূল সেতু নির্মাণের কাজ করছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart