1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৮ পূর্বাহ্ন

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ভাসানচর যাচ্ছেন শুক্রবার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৩

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ভাসানচর যাচ্ছেন শুক্রবার (১৪ ফেব্রুয়ারি)। রোহিঙ্গাদের পুনর্বাসনের লক্ষ্যে সেখানকার সর্বশেষ পরিস্থিতি ও উন্নয়ন কাজ দেখতে তারা সেখানে যাচ্ছেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বিষয়টি নিশ্চিত করেছেন। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ও পোল্যান্ডের এফওসি বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব এ তথ্য জানান।

উল্লেখ্য, ২০১৭ সালের আগস্টে রাখাইনে রোহিঙ্গাদের ওপর পূর্ব-পরিকল্পিত ও কাঠামোগত সহিংসতা জোরদার করে মিয়ানমার সেনাবাহিনী। হত্যাকাণ্ড, সংঘবদ্ধ ধর্ষণ, ঘরবাড়িতে অগ্নিসংযোগের বাস্তবতায় জীবন বাঁচাতে নতুন করে বাংলাদেশে পালিয়ে আসে সাত লাখেরও বেশি রোহিঙ্গা। তারা কক্সাবাজারের বিভিন্ন শিবিরে অত্যন্ত মানবেতর অবস্থায় বসবাস করছে। তাদের মধ্যে প্রায় এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে নিতে চায় সরকার। এ লক্ষ্যে সেখানে অবকাঠামো নির্মাণও হয়েছে। তবে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা সরকারের এ পদক্ষেপের বিরোধিতা করে আসছে।

মাসুদ বিন মোমেন বলেন, ভাসানচরের পরিবেশ দেখতে আগামি পরশুদিন সেখানে যাচ্ছি। পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে আমরা সেখানে যাব। আমরা মনে করি, ভাসানচরে গেলে রোহিঙ্গারা ভালো থাকবে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা দীর্ঘায়িত হলে তারা পাচারের শিকার হবে। আর তাদের সঙ্গে অতিরিক্ত টাকা-পয়সা থাকলেও তারা পাচার হতে পারে। তারা রাখাইন থেকেও পাচারের শিকার হয়েছিল।

রোহিঙ্গাদের মধ্যেও মানব পাচারকারী রয়েছে মন্তব্য করে পররাষ্ট্র সচিব বলেন, সে কারণে কক্সবাজার দিয়ে মানব পাচার রুখতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও বেশি সজাগ হতে হবে।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব বলেন, রোহিঙ্গা ক্যাম্পে কোনো জঙ্গি গ্রুপ নেই। সেখানে থাকার কথাও নয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart