1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:০৫ পূর্বাহ্ন

পরাজয় আঁচ করতে পেরে সড়ে দাঁড়ালো বিএনপি প্যানেল!

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১৫০৫

২৯ জানুয়ারি বুধবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ হবে। এবার সমিতির নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯২২ জন। নির্বাচন ঘিরে গত কয়েকদিন ধরে আওয়ামীলীগের মহসিন-মাহবুব ও বিএনপি হুমায়ূন-জাকির প্যানেলের নির্বাচনী প্রচরনায় নারায়ণগঞ্জ আদালতপাড়া ছাড়াও আইনজীবীদের বাড়ি-ঘর, ব্যবসা-প্রতিষ্ঠান, চেম্বারগুলো ছিল সরগরম। সাধারণ ভোটারদের মধ্যেও স্বর্তস্ফুততা লক্ষ করা গেছে। কিন্তু হঠাৎ করে  ভোটগ্রহণের ১৯ ঘন্টা আগে মঙ্গলবার বেলা ২টায় বিএনপি প্যানেলের নির্বাচন বর্জনের ঘোষনায় হতবাক হয়েছেন সাধারণ ভোটাররা। তাদের মতে, নির্বাচন না করলে শুরু থেকেই সিদ্ধান্ত নিতো। শেষ মুহুর্তে তাদের এমন নাটকীয়তা নানা প্রশ্নের জন্ম দিচ্ছে। এখন ধরেই নেয়া যায় নিশ্চিত পরাজয় আঁচ করতে পেরেই কৌশলে নির্বাচন থেকে তারা সড়ে দাঁড়ালো। এটা ঠিক হয়নি।
এদিকে নির্বাচন বর্জনের ঘোষনা দিয়ে বিএনপি প্যানেলের আইনজীবীরা নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী আকতারুজ্জামানের কুশপত্তলিকায় অগ্নিসংযোগ করে উচ্ছাস প্রকাশ করায় চরম ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ আইনজীবীদের মধ্যে। তারা প্রশ্ন রাখেন, একজন সিনিয়র আইনজীবির কুশপুত্তলিকা, গলায় জুতা! এটা কি কোন সভ্য আইনজীবীর কাজ হতে পারে?
ওদিকে এমন দৃশ দেখে আদালতে বিচারপ্রার্থীরা মন্তব্য করেন, এরা কি আইনের প্রতি শ্রদ্ধাশীল? ধিক্কার জানাই এসব আইনজীবীদের। কি শিখবে মানুষ এদের কাছ থেকে?

অন্যদিকে আওয়ামীলীগ সমর্থিত আইনজীবী প্যানেলের সভাপতি প্রার্থী মোহাম্মদ মহসীন মিয়া বলেন, পরাজয় আঁচ করতে পেরে এবং সম্মান বাঁচাতে তারা ভুয়া অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। এটি বিএনপির অভ্যন্তরিন সমস্যা। তাদের মধ্যে চেইন অব কমান্ড নেই। ফলে শুরুতেই তাদের ভেতরে বিশৃঙ্খলা চলে আসছিল। এ ঘোষনা তারই বর্হি:প্রকাশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart