1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৬ পূর্বাহ্ন

পাঁচ দিনের সরকারি সফরে আবুধাবি যাচ্ছেন গণপূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯২

ওয়ার্ল্ড আরবান ফোরামে যোগ দিতে পাঁচ দিনের সরকারি সফরে শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির উদ্দেশে ঢাকা ছাড়ছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, ওয়ার্ল্ড আরবান ফোরামে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর ৯ ফেব্রুয়ারি ‘সাংস্কৃতিক উদ্ভাবনের অগ্রায়ন ও অর্থায়নে জাতীয় কৌশল : চ্যালেঞ্জ ও ভালো উদাহরণ’ বিষয়ে মন্ত্রী পর্যায়ের গোলটেবিল বৈঠকে অংশ নেয়ার কথা রয়েছে। পরবর্তীতে ‘ভয়েসেস ফ্রম সিটি’স’, ‘নেটওয়ার্কিং ইভেন্ট’-সহ ফোরামের অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণ করবেন এবং কান্ট্রি স্টেটমেন্ট প্রদান করবেন। ফোরামে যোগদান শেষে আগামী ১৩ ফেব্রুয়ারি গণপূর্তমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

‘সিটি’স অব অপরচুনিটিস-কানেক্টিং কালচার অ্যান্ড ইনোভেশন’ থিম নিয়ে ৮-১৩ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড আরবান ফোরামের দশম সেশন সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

ইউএন-হ্যাবিটেটের আয়োজনে নগরসমূহের চ্যালেঞ্জের ওপর অন্যতম অন্তর্ভুক্তিমূলক আন্তর্জাতিক সভা হচ্ছে ওয়ার্ল্ড আরবান ফোরাম।

টেকসই নগরায়ণের জন্য অংশীজন ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি, অন্তর্ভুক্তিমূলক উন্মুক্ত বিতর্ক ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে টেকসই নগর উন্নয়নে সমন্বিত জ্ঞানের প্রসার, টেকসই নগরায়ণের অগ্রসরতায় সমন্বয় ও সহযোগিতা বৃদ্ধি ওয়ার্ল্ড আরবান ফোরামের উদ্দেশ্য।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart